kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

যুক্তরাষ্ট্রে গুলিতে জাবির সাবেক শিক্ষার্থী নিহত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাষ্ট্রে গুলিতে জাবির সাবেক শিক্ষার্থী নিহত

যুক্তরাষ্ট্রে ডাকাতের গুলিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক সাবেক শিক্ষার্থী নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার ভোরে লুইজিয়ানা অঙ্গরাজ্যের ব্যাটন রউজ এলাকায় প্রবাসী বাংলাদেশির মালিকানাধীন একটি গ্যাস স্টেশনে এ ঘটনা ঘটে।

নিহত মো. ফিরোজ-উল-আমিনের (২৯) গ্রামের বাড়ি গাজীপুরের ভাওয়ালে। তিনি যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক গোল্ডেন জি রিচার্ডের অধীনে পিএইচডি করছিলেন। তাঁর বিশেষায়িত বিষয় ছিল সাইবার সিকিউরিটি।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সংবাদমাধ্যম রিভেইলি জানায়, ফিরোজ যে গ্যাস স্টেশনে চাকরি করতেন সেখানে শনিবার স্থানীয় সময় ভোর ৩টার দিকে ডাকাতির উদ্দেশ্যে এক বন্দুকধারী প্রবেশ করে। তখন সেখানে ফিরোজ একাই ছিলেন। ওই বন্দুকধারী তাঁকে গুলি করে ক্যাশ থেকে টাকা নিয়ে চলে যায়। গুলিবিদ্ধ ফিরোজ ঘটনাস্থলেই মারা যান। 

নিউ অর্লিয়েন্সের রিজিওনাল ট্রানজিট কমিশনারের দায়িত্বে থাকা প্রবাসী বাংলাদেশি মোস্তফা সারওয়ার জানান, ময়নাতদন্ত শেষে আজ সোমবার ফিরোজের লাশ হস্তান্তর করা হতে পারে। এরপর দেশে পরিবারের কাছে পাঠানোর ব্যবস্থা করা হবে।

ফিরোজের মৃত্যুতে তাঁর পিএইচডি তত্ত্বাবধায়ক অধ্যাপক গোল্ডেন জি রিচার্ড শোক প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তিনি বলেন, ‘সে অত্যন্ত মেধাবী ছিল। ২০২৩ সালে তাঁর কোর্স শেষ হওয়ার কথা ছিল।’

মন্তব্য



সাতদিনের সেরা