kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

আটঘরিয়ায় ইউপি চেয়ারম্যান কারাগারে

পাবনা প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুস্থদের জন্য বরাদ্দ দেওয়া ভিজিএফের চাল আত্মসাতের মামলায় জেলে গেছেন পাবনার আটঘরিয়া উপজেলার একদন্ত ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইসমাইল সরদার। গতকাল রবিবার দুপুরে পাবনার মুখ্য বিচারিক হাকিমের আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আটঘরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল্লাহ আল জাবির জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে উপজেলার একদন্ত ইউনিয়নের দুই হাজার ৩৭০ জন দুস্থ নারী ও পুরুষের মধ্যে বিতরণের জন্য ৩৫ দশমিক ৫৫০ টন চাল বরাদ্দ দেওয়া হয়। গত ৯ আগস্ট ও পরদিন ১০ আগস্ট একদন্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওই চাল থেকে কিছু চাল দুস্থদের মাঝে বিতরণ করেন। এ নিয়ে অনিয়মের অভিযোগ উঠলে পরদিন ১১ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা ইউনিয়ন পরিষদে গিয়ে বরাদ্দ পাওয়া ও বিতরণ হওয়া চালের হিসাব চান। এ সময় ৭৩ বস্তা চালের কোনো হদিস পাওয়া যায়নি। পরে গ্রাম পুলিশের কাছ থেকে ৭৩ বস্তা চাল চেয়ারম্যান আত্মসাৎ করেছেন বলে কর্মকর্তারা নিশ্চিত হওয়ার পর ১১ আগস্ট রাতেই প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আটঘরিয়া থানায় চেয়ারম্যানকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। 

আদালত সূত্র জানায়, মামলা দায়েরের পর অভিযুক্ত চেয়ারম্যান গত ১৯ আগস্ট হাইকোর্ট থেকে তিন সপ্তাহের জামিন লাভ করেন। গতকাল হাইকোর্টের নির্দেশে নিম্ন আদালতে তিনি হাজিরা দিতে যান। সে অনুযায়ী, পাবনার মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক আবু সালেহ মো. সালাহউদ্দিন জামিনের আবেদন নামঞ্জুর করে তাঁকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা