kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

ক্ষেতমজুর সমিতির বিক্ষোভ

‘উন্নয়নের নামে লুটপাট ও দুর্নীতির মহোৎসব চলছে’

নিজস্ব প্রতিবেদক   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির নেতারা বলেছেন, গরিবদের ভাগ্যের উন্নয়ন না করে লুটেরাদের পকেট ভরার মধ্য দিয়েই চলছে সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড। লুটপাটের ধারাবাহিকতায় বালিশ কেনা, পর্দা কেনার দুর্নীতির ভয়াবহ চিত্র উঠে এসেছে। উন্নয়নের নামে লুটপাট ও দুর্নীতির মহোৎসব চলছে উল্লেখ করে তা বন্ধের দাবি জানান নেতারা।

গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে এই দাবি জানানো হয়। ক্ষেতমজুর সমিতির সভাপতি সোহেল আহমেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রেজা, সহসভাপতি অধ্যাপক ডা. ফজলুর রহমান ও আব্দুল মালেক শিকদার, সহসাধারণ সম্পাদক অর্ণব সরকার প্রমুখ। সমাবেশ শেষে একটি মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সমাবেশে নেতারা বলেন, গ্রামীণ গরিব মানুষের জন্য সরাসরি নানা কর্মসূচি ও প্রকল্পের যে বরাদ্দ থাকে তার সিংহভাগই লুটপাট হয়ে যাচ্ছে। তাই এখন আওয়াজ তুলতে হবে, ‘বরাদ্দচোরদের রুখে দাঁড়াও, বরাদ্দচোরের চামড়া, তুলে নাও’। গরিব মানুষের জন্য বরাদ্দ ঘরে তোলার লক্ষ্যে গরিব মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তাঁরা। নেতারা অবিলম্বে খাইখালাসি জাতীয় আইন করে এনজিও ঋণের অত্যাচার বন্ধ এবং ষাটোর্ধ্ব বয়স্কদের জন্য বেঁচে থাকার মতো পেনশন দেওয়ার দাবি জানান।

 

মন্তব্য



সাতদিনের সেরা