kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

মার্কিন রাষ্ট্রদূত বললেন

বাংলাদেশি শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রে সুপারস্টার

কূটনৈতিক প্রতিবেদক   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীদের শিক্ষাগত সাফল্যের ভূয়সী প্রশংসা করেছেন ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। গতকাল শনিবার ঢাকায় যুক্তরাষ্ট্রের শিক্ষামেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমি এখানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে আট মাস ধরে আছি। আমি এমন অনেক শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি, যারা যুক্তরাষ্ট্রে পড়ালেখা করার কথা ভাবছে। যুক্তরাষ্ট্রের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশি শিক্ষার্থীরা এককথায় সুপারস্টার।’

মার্কিন রাষ্ট্রদূত বলেন, যুক্তরাষ্ট্রজুড়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বাংলাদেশি শিক্ষার্থীরা পড়ালেখা করছে। গত বছরই যুক্তরাষ্ট্রের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশি শিক্ষার্থীর সংখ্যা ৫ শতাংশ বেড়েছে। তিনি বলেন, যুক্তরাষ্ট্রে শিক্ষার্থী পাঠানো বিশ্বের শীর্ষ ২৫টি দেশের একটি বাংলাদেশ। বর্তমানে যুক্তরাষ্ট্রে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রায় সাড়ে সাত হাজার বাংলাদেশি শিক্ষার্থী পড়ালেখা করছে। এ সংখ্যা আগের বছরের চেয়ে ৫ শতাংশ বেশি।

ঢাকায় র‌্যাডিসন ওয়াটার গার্ডেন হোটেলে এডুকেশন ইউএসএ স্টুডেন্ট অ্যাডভাইজিং সেন্টার

আয়োজিত ওই শিক্ষামেলায় আগ্রহী শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের ১৪টি বিশ্ববিদ্যালয় এবং আরো ১২টি বিশ্ববিদ্যালয়ের কনসোর্টিয়ামের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি কথা বলার সুযোগ পাচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা