kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রামের ১১ জেলায় আজ থেকে পরিবহন ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৯ দফা দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ চট্টগ্রাম বিভাগের ১১ জেলায় আজ রবিবার থেকে অনির্দিষ্টকালের গণ ও পণ্য পরিবহন ধর্মঘট শুরু হচ্ছে। ধর্মঘট আহ্বানকারী বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদ নেতারা জানান, ধর্মঘটের আওতায় থাকবে বাস, মিনিবাস, হিউম্যান হলার, ট্রাক, লরি ও কাভার্ড ভ্যান।

এদিকে এই পরিবহন ধর্মঘটের বিপক্ষে অবস্থান নিয়ে চট্টগ্রাম বিভাগে গাড়ি চালানোর ঘোষণা দিয়েছে পরিবহন মালিক-শ্রমিকদের অন্য একটি সংগঠন। বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নেতারা বলেছেন, সড়কে গাড়ি চলাচল করবে। যেখানে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে সেখানে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনির্দিষ্টকালের এই ধর্মঘটের পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে জনমনে আশঙ্কা দেখা দেওয়ায় প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।  

ধর্মঘট আহ্বানকারী সংগঠনের আহ্বায়ক চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদের আহ্বায়ক মঞ্জুরুল আলম চৌধুরী মঞ্জু ও যুগ্ম আহ্বায়ক গোলাম রসূল বাবুল গতকাল শনিবার সন্ধ্যায় কালের কণ্ঠকে বলেন, ‘আমরা ৯ দফা দাবি বাস্তবায়নে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলাম। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে এসব দাবি বাস্তবায়নে কোনো পদক্ষেপ না নেওয়ায় রবিবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য গণ ও পণ্য পরিবহন ধর্মঘট শুরু হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ধর্মঘট অব্যাহত থাকবে।’

অন্যদিকে ধর্মঘটে গাড়ি চালানোর ঘোষণা দিয়ে চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্যসচিব বেলায়েত হোসেন বেলাল কালের কণ্ঠকে বলেন, ‘পরিবহন সেক্টরকে আমরা নয়, ধর্মঘট আহ্বানকারী সংগঠন বিশৃঙ্খল করছে। তারা প্রশাসনের কাছ থেকে অবৈধ সুযোগ-সুবিধা আদায় করতে না পেরে এই ধর্মঘট ডেকেছে। পরিবহন খাতে নৈরাজ্য বন্ধে বর্তমান সরকারের চলমান পদক্ষেপগুলো বানচাল করতে ধর্মঘটের ডাক দিয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা