kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

রংপুর-৩

আজ প্রার্থী ঘোষণা দেবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রংপুর-৩ আসনে উপনির্বাচনের দলীয় মনোনয়ন কে পাচ্ছেন তা আজ ঘোষণা করবে বিএনপি। এই আসনে সদ্যঃপ্রয়াত মোজাফফর হোসেনের স্ত্রী সুফিয়া হোসেন এবং প্রয়াত নেতা মসিউর রহমান যাদু মিয়ার বড় মেয়ে রিটা রহমানের মধ্যে যেকোনো একজনের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা বেশি। রিটা ২০ দলীয় জোটের শরিক পিপলস পার্টি অব বাংলাদেশের (পিপিবি) সভাপতি। দলটির সিনিয়র নেতারা প্রার্থী চূড়ান্ত করতে না পেরে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দিয়েছেন।

গতকাল শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির বৈঠকে এমন মনোভাব উঠে এসেছে বলে জানা গেছে।

বৈঠক সূত্রগুলো বলছে, রিটা রহমানের বিষয়ে দলের সিনিয়র নেতারা ইতিবাচক মনোভাব পোষণ করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে ২০ দলীয় জোটের প্রার্থী ছিলেন রিটা রহমান। অন্যদিকে মোজাফফর হোসেন সদ্যঃপ্রয়াত হয়েছেন। তাঁর প্রতি সম্মান দেখাতে তাঁর স্ত্রী সুফিয়া হোসেনের প্রতি সহানুভূতিশীল দলটির নেতারা।

স্থায়ী কমিটির এক নেতা কালের কণ্ঠকে জানান, আজ নয়াপল্টনে বিএনপি মহাসচিব সংবাদ সম্মেলন করবেন। সেখানে প্রার্থীর নাম ঘোষণা করা হবে। তবে আরেকটি সূত্র জানায়, দুজন প্রার্থীর নামও ঘোষণা করা হতে পারে। কোনো কারণে সরকার একজনকে বাতিল করলে যাতে অন্যজন নির্বাচন করতে পারেন।

মন্তব্য



সাতদিনের সেরা