kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

খুলনায় পরিবেশ উপমন্ত্রী

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারিরা খুব ক্ষমতাধর

খুলনা অফিস   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেছেন, সুন্দরবনে বিভিন্ন খালে বিষ দিয়ে মাছ শিকারিরা খুব ক্ষমতাধর। একটি সিন্ডিকেট এ কাজে জড়িত। তারাই অর্থের জন্য এই পরিবেশ বিধ্বংসী কাজে জড়িত। এ উপায়ে শিকার করা মাছও স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ। সরকার সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারি চক্রের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে।

গতকাল শনিবার সকালে খুলনার একটি অভিজাত হোটেলে ‘জলবায়ু পরিবর্তনে সক্ষমতা অর্জনে উপকূলীয় অঞ্চলের বিপদাপন্ন সমুদ্রগামী জেলে সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে সমন্বিত উদ্যোগ গ্রহণের প্রয়োজনীয়তা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ উপমন্ত্রী এসব কথা বলেন। বেসরকারি উন্নয়ন সংস্থা এ্যান অর্গানাইজেশন ফর সোসিও ইকোনমিক ডেভেলপমেন্ট (এ্যাওসেড) এই সেমিনারের আয়োজন করে।

সুন্দরবন একাডেমির নির্বাহী পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদিরের সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান, পরিবেশ অধিদপ্তরের পরিচালক সাইফুল রহমান খান, মৎস্য অধিদপ্তরের উপপরিচালক রণজিৎ কুমার পাল ও খুলনা বন বিভাগের উপবন সংরক্ষক মো. কবির হোসেন পাটোয়ারী। সেমিনারে আলোচক ছিলেন সাসটেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ প্রকল্পের উপপ্রকল্প পরিচালক সরোজ কুমার মিস্ত্রি। প্রবন্ধ উপস্থাপন করেন এ্যাওসেডের নির্বাহী পরিচালক শামীম আরফীন।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা