kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জলাবদ্ধতা সৃষ্টির অভিযোগ

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৮ নম্বর সিংরুইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে ফিশারি তৈরি করে জলাবদ্ধতা সৃষ্টির অভিযোগ উঠেছে। এ অবস্থায় ধান চাষ করতে না পেরে ইউএনওর কাছে প্রতিকার চেয়েছে কৃষকরা। বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে স্থানীয় সংসদ সদস্য ও থানা পুলিশকে।

কয়েকজন কৃষক জানায়, ইউপি চেয়ারম্যান সাইফুল ও তাঁর পরিবারের সদস্যরা নিজেদের ফসলি জমিতে পুকুর খনন করে বিশাল মৎস্যখামার গড়ে তুলেছেন। খামারের সুবিধার জন্য পাশ দিয়ে যাওয়া নরসুন্দা নদে বাঁধ দেওয়া হয়েছে। এ ছাড়া ইউনিয়নের কচুরি মৌজার ৮১০ নম্বর দাগের (পুরনো) সরকারি খাল দখল করে মৎস্যখামারের সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে। এখন পানি নিষ্কাশনের পথ না থাকায় ওই এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ অবস্থায় বিপদে পড়েছে অর্ধশতাধিক কৃষক।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম নরসুন্দা নদে বাঁধ দেওয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমার অংশে আমি ফিশারি করেছি। এতে কারো বলার কিছু নেই।’ সরকারি খাল দখল করার অভিযোগ সম্পর্কে চেয়ারম্যান বলেন, ‘এখানে কোনো সরকারি খাল নেই, সকল জমিই আমার। কিছু মানুষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা