kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

চাঁদপুরে শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানে দুর্নীতি অনিয়ম বন্ধে কঠোর নজরদারি করা হচ্ছে

চাঁদপুর প্রতিনিধি   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এবং কিছু শিক্ষকের নানা অনিয়ম-দুর্নীতি বন্ধে কঠোরভাবে নজরদারি করা হচ্ছে। সরাসরি ও তথ্য-প্রযুক্তি ব্যবহার করে এ অনিয়ম-দুর্নীতি খুঁজে দেখা হচ্ছে।

গতকাল শনিবার চাঁদপুরের হাইমচরের দুর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন শিক্ষামন্ত্রী। তিনি আরো বলেন, মাঠপর্যায় থেকে মাধ্যমিক, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে কঠোর নজরদারি ও মনিটরিং করা হচ্ছে। এতে এসব শিক্ষাপ্রতিষ্ঠান একটা শৃঙ্খলার মধ্যে আসবে। এটি শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী, হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী ও ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান উপস্থিত ছিলেন। পরে শিক্ষামন্ত্রী হাইমচর প্রেস ক্লাবের নতুন কমিটির অভিষেক, হাইমচর সরকারি মহাবিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করেন।

বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, অভিবাসন নিয়ম মেনে বিদেশে গেলে প্রতারিত হওয়ার সুযোগ নেই। এ ছাড়া শিক্ষামন্ত্রী চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন, সদর উপজেলা পরিষদের নতুন সভাকক্ষের উদ্বোধন ও চর রাজরাজেশ্বরে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা