kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ৫ দফা দাবি

এক মাসের মধ্যে দাবি না মানা হলে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সার্ভেয়ার ও সমমানের পদে বিভিন্ন দপ্তরে কর্মরত সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য দশম গ্রেড বেতন স্কেল বাস্তবায়নসহ পাঁচ দফা দাবি জানিয়েছে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘ইনস্টিটিউট অব সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিএসইবি)’। আগামী এক মাসের মধ্যে এসব দাবি বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি।

গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের মহাসচিব মইনুল হক চৌধুরী দুলাল। স্বাগত বক্তৃতা করেন সংগঠনের চেয়ারম্যান হুমায়ুন কবীর তুষার। এ সময় সংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে দশম গ্রেডে বেতন প্রদান ছাড়াও কানুনগো ও উপসহকারী সেটলমেন্ট অফিসার পদে পদোন্নতির লক্ষ্যে পিএসসি কর্তৃক সুপারিশপ্রাপ্তদের দ্রুত জিও (সরকারি আদেশ) জারি, সব দপ্তরে সার্ভেয়ার ও সমমান পদের নিয়োগ বিধিতে শিক্ষাগত যোগ্যতা ‘ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং টেকনোলজি)’ প্রতিস্থাপন, ওই পদটিকে কারিগরি পদ হিসেবে ঘোষণা এবং সব দপ্তরের শূন্যপদে দ্রুত নিয়োগ দেওয়ার দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে বলা হয়, কর্মরত অন্যান্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দশম গ্রেড বেতন বাস্তবায়ন করা হলেও সমমান এবং এক ও অভিন্ন শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন হওয়া সত্ত্বেও সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ক্ষেত্রে তা হয়নি। অথচ উক্ত বৈষম্য দূরীকরণে ‘সকল ডিপ্লোমাধারীকে দ্বিতীয় শ্রেণির গেজেটেড পদমর্যাদা ও বেতন স্কেল দশম গ্রেড’ প্রদানে প্রধানমন্ত্রীর অনুশাসন রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা