kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

আলোচনাসভায় ফখরুল

দেশের অর্থনীতি ফোকলা করে দিয়েছে সরকার

নিজস্ব প্রতিবেদক   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি মহাসচিব  মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ ফোকলা দেশে পরিণত হতে চলেছে। মেগাপ্রজেক্টে মেগাচুরি হচ্ছে। চারদিকে লুটপাট হচ্ছে। বর্তমান সরকার দেশের অর্থনীতি ফোকলা করে দিয়েছে। ফরিদপুরের হাসপাতালে পর্দার দামের উল্লেখ করে তিনি বলেছেন, পর্দার কাছে বালিশ হেরে গেছে।

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনাসভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ এ আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘সাইফুর রহমান আওয়ামী লীগের আমলে আসা সাপ্লায়ার্স ক্রেডিটের প্রজেক্ট বাতিল করে দিয়েছিলেন। সে কারণে সাইফুর রহমানের সময়ে দেশের সামষ্টিক অর্থনীতি ছিল সবচেয়ে ভালো। ইচ্ছা করে নিজেদের লাভবান করতে তিনি দেশের স্বার্থকে জলাঞ্জলি দেননি।’

তিনি বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে ফরিদপুরের হাসপাতালে ৩৭ হাজার টাকা একটা পর্দার দাম হয়েছে। রূপপুরের বালিশও তো এই পর্দার কাছে হেরে গেছে। এই হচ্ছে অবস্থা। চারদিকে শুধু লুট, লুটে নাও।’

আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন। আরো বক্তব্য দেন  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা