kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

রংপুর-৩ উপনির্বাচন

বিএনপির পাঁচজনের মনোনয়নপত্র জমা আজ সাক্ষাৎকার

নিজস্ব প্রতিবেদক   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রংপুর-৩ সংসদীয় আসনের উপনির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন পেতে আবেদন ফরম জমা দিয়েছেন দুই নারীসহ পাঁচজন। তাঁরা হলেন সুফিয়া হোসেন, রিটা রহমান, কাওসার জামান বাবলা, শহিদুল ইসলাম মিজু ও রইস উদ্দিন। আজ তাঁদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

আবেদনকারীদের মধ্যে সুফিয়া হোসেন রংপুর মহানগর বিএনপির সভাপতি সদ্যঃপ্রয়াত মোজাফফর হোসেনের স্ত্রী ও মহানগর বিএনপির সদস্য এবং রিটা রহমান বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মন্ত্রিসভার সিনিয়র সদস্য প্রয়াত মসিউর রহমান যাদু মিয়ার জ্যেষ্ঠ কন্যা। তিনি ২০ দলীয় জোটের শরিক পিপলস পার্টি অব বাংলাদেশের (পিপিবি) সভাপতি।

অন্যদের মধ্যে বাবলা রংপুর মহানগর বিএনপির সহসভাপতি, মিজু মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এবং রইস উদ্দিন জেলা বিএনপির সাধারণ সম্পাদক পদে রয়েছেন।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল শুক্রবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর কাছে ২৫ হাজার টাকা জামানতসহ দুজনের মনোনয়ন ফরম জমা দেওয়া হয়। তাঁদের মধ্যে সুফিয়া হোসেনের পক্ষে তাঁর ভাই রায়হানুল কবির রনি ও রিটা রহমানের পক্ষে দলের নেতা আমিনুল ইসলাম ফরম জমা দেন।

দুপুরে আবেদন ফরম গ্রহণের পর রিজভী সাংবাদিকদের জানান, বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে আজ শনিবার বিকেল ৫টায় আবেদনকারীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৫ অক্টোবর রংপুর-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়নপত্র জমা ৯ সেপ্টেম্বর, বাছাই ১১ সেপ্টেম্বর ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর।

 

মন্তব্য



সাতদিনের সেরা