kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

রাজধানীতে শিক্ষা উপকরণ বিতরণ করল হুয়াওয়ে

নিজস্ব প্রতিবেদক   

৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর মহাখালী এলাকার টিঅ্যান্ডটি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ করেছে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড। গত মঙ্গলবার বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীকে দেওয়া হয়েছে স্কুল ব্যাগ, এক বক্স কলম ও এক বক্স পেন্সিল। এ ছাড়া ছাত্রীরা যাতে ডিজিটাল পদ্ধতিতে পড়ালেখা করতে পারে সে জন্য স্কুল কর্তৃপক্ষকে ট্যাব প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং, হুয়াওয়ে টেকনোলোজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ঝ্যাং ঝেংজুন, স্কুলের প্রধান শিক্ষক সুলতানা ফেরদৌসী খান প্রমুখ।

মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘নারী শিক্ষায় আমরা সবচেয়ে বেশি গুরুত্বারোপ করছি। আমরা বিশ্বাস করি, নারীদের প্রতিটি স্তরে নিয়োজিত করা প্রয়োজন। হুয়াওয়ে বাংলাদেশের শিক্ষা খাতের সহায়তায় এগিয়ে আসছে।’

লি জিমিং বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যকার সম্পর্ককে আরো উন্নয়নের জন্য দুই দেশের মধ্যে পারস্পরিক সহায়তা করার আরো সুযোগ রয়েছে। হুয়াওয়ের উদ্যোগ একটি ছোট্ট উদাহরণ হিসেবে কাজ করবে। ঝ্যাং ঝেংজুন বলেন, ২০ বছর ধরে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক হুয়াওয়ের।

বাংলাদেশের লক্ষ্য ২০২১ সালের মধ্যে দেশকে ডিজিটাইজ করা। পারস্পরিক সহায়তায় বিশ্বাসী প্রতিষ্ঠান হিসেবে হুয়াওয়ে এ দেশের ভিশন ২০২১ যাত্রার সঙ্গী হতে চায়।

মন্তব্য



সাতদিনের সেরা