kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

শ্রাবণ বইগাড়ির পাক্ষিক বই-আড্ডা শুরু আগামীকাল

নিজস্ব প্রতিবেদক   

৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে নিয়মিত ‘পাক্ষিক বই-আড্ডা’ আয়োজন করবে ‘শ্রাবণ বইগাড়ি’। ঢাকা ইনিশিয়েটিভের সহযোগিতায় প্রথম বই-আড্ডা হবে আগামীকাল শনিবার সন্ধ্যায়; রাজধানীর দীপনপুর বুকশপে। এ উদ্যোগে মিডিয়া পার্টনার হিসেবে আছে কালের কণ্ঠ, জিটিভি ও চ্যানেল আই।

প্রথম দিন সন্ধ্যা ৬টায় আড্ডা হবে মানিক মোহাম্মদ রাজ্জাকের লেখা ‘১৯৭১ : বিদেশী গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ বই নিয়ে। তাতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বীরবিক্রম। বিশেষ অতিথি থাকবেন মুজিবনগর সরকারের গার্ড অব অনারের নেতৃত্ব দানকারী এসপি মাহবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম, সাংবাদিক ও লেখক সৈয়দ ইশতিয়াক রেজা, ড. বিশ্বজিৎ ঘোষ, ড. সৌমিত্র শেখর ও মানিক মোহাম্মদ রাজ্জাক।

ঢাকা ইনিশিয়েটিভের সমন্বয়ক পার্থ সারথি দাস বলেন, ‘এ আয়োজনে যুক্ত থাকতে পেরে ভীষণ খুশি। এ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর যাপিত জীবনের কর্ম তুলে ধরলে তারা আলোকিত হবে।’

শ্রাবন প্রকাশনীর প্রকাশক রবীন আহসান বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ৪০টি বাছাই করা বই নিয়ে এ আড্ডা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা