kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

সৈয়দপুরে রেলভূমির বাসিন্দাদের উচ্ছেদ না করার দাবিতে সংবাদ সম্মেলন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের ভূমিতে বসবাসকারীদের উচ্ছেদ না করার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে তাদের মধ্যে ভূমি বরাদ্দ কিংবা বন্দোবস্তের দাবি জানানো হয়। গতকাল বুধবার সকালে সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ ক্লাবে সম্মেলনটি হয়। রেলভূমিতে বসবাসকারীদের সংগঠন অধিকার সম্মেলনটির আয়োজন করে।

একই দাবিতে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের শেরেবাংলা সড়কে জনসভা অনুষ্ঠিত হবে। এ ছাড়া আগামী ১৪ সেপ্টেম্বর কয়েক কিলোমিটারজুড়ে মানববন্ধনের আয়োজন করা হয়েছে। গতকাল অনুষ্ঠিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অধিকারের সভাপতি ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। 

লিখিত বক্তব্যে বলা হয়, সৈয়দপুর শহরের ২৫ দশমিক ৩৪ একরের বেশি জমি নিয়ে দীর্ঘদিন ধরে রেলওয়ে ও পৌরসভার মধ্যে বিরোধ চলছে। এ অবস্থায় রেলওয়ের ভূসম্পদ কর্মকর্তা আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর রেলওয়ের ভূমিতে বসবাসকারীদের উচ্ছেদের ঘোষণা দিয়েছেন। এতে কমপক্ষে ২০ হাজার পরিবারের লক্ষাধিক মানুষ আশ্রয়হীন হয়ে পড়বে।

রেলওয়ের ভূমি বন্দোবস্তের নীতিমালা পরিবর্তন করে যে যেখানে বসবাস করছে সেই ভূমি শুধু তাদের নামে বন্দোবস্ত দেওয়ার দাবি জানানো হয়। সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন অধ্যক্ষ মো. সাখাওয়াৎ হোসেন খোকন, মো. রফিকুল ইসলাম বাবু, তাসলিম উদ্দিন, আশরাফুল হক বাবু, আনোয়ার হোসেন বাঙালী প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা