kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ

কার্যকারিতা হাইকোর্টে স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ইউনানি, হোমিওপ্যাথি ও আয়ুর্বেদিক প্রভাষক, মেডিক্যাল অফিসারসহ ১৮টি পদে ১৪৩ জন কর্মকর্তা নিয়োগে স্বাস্থ্য অধিদপ্তরের জারি করা বিজ্ঞপ্তির কার্যকারিতা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ওই নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী অনলাইনে চাকরিপ্রার্থীদের আবেদনের কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ইউজিসি চেয়ারম্যানসহ সাতজনকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এই আদেশ দেন। রিট আবেদনকারীদের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন, অ্যাডভোকেট কামরুজ্জামান কাকন ও শুভজিৎ ব্যানার্জি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

রিট আবেদনকারী পক্ষের আইনজীবী জানান, বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। কিন্তু অনলাইনে অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ব্যক্তিরা আবেদন করতে পারলেও হামদর্দ বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ব্যক্তিরা আবেদন করতে পারছে না। এ কারণে রিট আবেদন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা