kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

সাংবাদিক শিমুল হত্যা

মামলার কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মামলার কার্যক্রম স্থগিত

দৈনিক সমকালের শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যা মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে মামলাটি রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠাতে জারি করা প্রজ্ঞাপন কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। মামলার আসামি হাবিবুল হক মিন্টুর করা এক রিট আবেদনে গত ২৯ আগস্ট এ আদেশ দেওয়া হয়। গতকাল বুধবার এই আদেশের তথ্য জানা যায়।

এদিকে হাইকোর্টের স্থগিতাদেশের প্রত্যাহারের জন্য আপিল বিভাগে আবেদন করার উদ্যোগ নিয়েছে রাষ্ট্রপক্ষ। আগামী সপ্তাহে এই আবেদন করা হবে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি সিরাজগঞ্জের শাহজাদপুরে পৌর মেয়র মিরুর ভাইদের সঙ্গে ছাত্রলীগ নেতা বিজয়ের সহযোগীদের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। পরদিন চিকিৎসাধীন তিনি মারা যান। এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বাদী হয়ে ওই সময়ের শাহজাদপুরের মেয়র মিরু, তার ভাই হাবিবুল হক মিন্টু এবং উপজেলা আওয়ামী লীগ নেতা নাছিরসহ ৪০ জনের নামে হত্যা মামলা করেন। মামলায় একই বছরের ২ মে ৩৮ জনের নামে অভিযোগপত্র দেয় পুলিশ। এ মামলায় প্রধান আসামি মিরু কারাবন্দি রয়েছেন।

মামলাটি দ্রুত বিচারের জন্য সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর জন্য গত বছরের ২৮ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরপর মামলাটি রাজশাহী আদালতে পাঠানো হয়। মামলাটি রাজশাহী আদালতে স্থানান্তরের বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা