kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

পৃথক স্থানে তিনজনকে ধর্ষণ ও ধর্ষণচেষ্টা

কালের কণ্ঠ ডেস্ক   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় বিয়ের প্রলোভনে এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। অভিযুক্ত সোহেল হোসেনকে গত মঙ্গলবার মধ্যরাতে কলেজছাত্রীর বাড়ি থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোহেল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

এ ছাড়া ময়মনসিংহের ভালুকায় এক নাবালিকাকে ধর্ষণ ও পাবনার ঈশ্বরদীতে এক স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। সুনামগঞ্জের জগন্নাথপুরে গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন এক যুবক। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে :

চাঁদপুর : নির্যাতিত কলেজছাত্রী ও পুলিশ জানায়, দেড় বছর আগে কলেজছাত্রীর সঙ্গে সোহেল হোসেনের প্রেম হয়। পরে তাঁর সঙ্গে বিয়ের প্রলোভনে একাধিকবার দৈহিক সম্পর্ক করেন সোহেল। কিন্তু ছাত্রীর পরিবার থেকে বিয়ের প্রস্তাব দেওয়া হলেও দেড় বছর ধরেই সোহেল টালবাহানা করছিলেন। গত মঙ্গলবার রাতে সোহেল ছাত্রীর বাড়ি গেলে তাঁকে পুলিশে দেন ছাত্রীর বাবা। পরে এ ঘটনায় তিনি (ছাত্রীর বাবা) শাহরাস্তি থানায় একটি ধর্ষণ মামলা করেন। থানার ওসি মো. শাহআলম জানান, গ্রেপ্তার সোহেলকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার সুজাউদ্দৌলা রুবেল জানান, গতকাল বুধবার বিকেলে ওই কলেজছাত্রীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ জানান, ঘটনাটি নৈতিক স্খলনজনিত হওয়ায় সোহেল হোসেনকে তাঁর পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার এবং সংগঠনের সদস্য পদ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোহেল হোসেন শাহরাস্তি পৌর এলাকা সেনগাঁওয়ের আহসান উল্যাহর ছেলে। তিনি বর্তমানে কোথাও পড়াশোনা করছেন না।

ভালুকা (ময়মনসিংহ) : উপজেলার হবিরবাড়ি ইউনিয়নে গত সোমবার রাতে নির্যাতনের ঘটনাটি ঘটে। এ ঘটনায় নির্যাতিত মেয়েটি গত মঙ্গলবার রাতে ভালুকা মডেল থানায় একটি ধর্ষণ মামলা করে। মামলায় একই ইউনিয়নের সিডস্টোর পশ্চিম বাজারের জলিলের ছেলে উসমান আহাম্মেদ মাসুম (১৯) এবং অজ্ঞাতপরিচয় দুই-তিনজনকে আসামি করা হয়েছে। গ্রেপ্তার মাসুমকে গতকাল আদালতে এবং মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, মেয়েটিকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করছিলেন মাসুম। পরে তিনি বিয়ের প্রলোভনে মেয়েটির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়েন। সোমবার রাতে মেয়েটি টয়লেটে যাওয়ার জন্য ঘর থেকে বের হয়। ওত পেতে থাকা মাসুম অন্যদের সাহায়তায় মেয়েটিকে মুখ চেপে ধরে নিজ কক্ষে নিয়ে ধর্ষণ করেন। পরে মেয়েটির চিৎকারে পরিবার ও আশপাশের লোকজন ছুটে এসে মাসুমকে আটকে করে পিটুনির পর পুলিশে দেয়।

ঈশ্বরদী (পাবনা) : গতকাল সকালে ঈশ্বরদীর চরসাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে রাজ আলীর বাড়িতে ভাড়া মেসে এক স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্রীর বাবা ও বিদ্যালয় কর্তৃপক্ষ থানায় পৃথক দুটি অভিযোগ করেছে। অভিযুক্ত যুবক রূপপুর পারমাণবিক শক্তি প্রকল্প নির্মাণের সাব-ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স বাংলাদেশের শ্রমিক।

স্থানীয় লোকজন জানায়, সকালে মেসের পাশ দিয়ে বিদ্যালয়ে যাচ্ছিল মেয়েটি। এ সময় এক যুবক মেয়েটিকে টেনেহিঁচড়ে মেসে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। মেয়েটির চিৎকারে আশপাশের লোকজন ছুটে গেলে ওই যুবক পালিয়ে যান। উত্তেজিত জনতা ও শিক্ষক-শিক্ষার্থীরা মেসটি ঘিরে রেখে থানায় খবর দেয়।

জগন্নাথপুর (সুনামগঞ্জ) : জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নে গত ২৮ আগস্ট গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে মঙ্গলবার গ্রেপ্তারকৃত যুবকের নাম লিয়াকত আলী (২৭)। তিনি ইউনিয়নের নাদামপুর গ্রামের হুছন আলীর ছেলে।

মন্তব্য



সাতদিনের সেরা