kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

এডিস নিধনে দুই সিটির অভিযান

দুটি বাণিজ্যিক ভবনকে ১০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এডিস মশার লার্ভা ধ্বংসে গতকাল মঙ্গলবার অভিযান চালিয়েছে রাজধানীর দুই সিটি করপোরেশন। এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৯০টি বাড়িতে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দুটি বাণিজ্যিক ভবনে এডিসের লার্ভা পাওয়া যায়। পরে ওই দুই বাণিজ্যিক ভবনের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, গতকাল ৩৬টি ওয়ার্ডের ১১ হাজার ১৮২টি বাড়ি পরিদর্শন করেছে ডিএনসিসি। এ সময় এডিসের লার্ভা পাওয়া যাওয়ায় ৯০টি বাড়ির মালিককে সকর্ত করা হয়। একই সঙ্গে ওই সব ভবনে লাল রঙের স্টিকার লাগিয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া ছয় হাজার ৫৬২টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পানি জমে থাকতে দেখা গেছে। পরে ওই সব স্থান পরিষ্কার করেছেন সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা এবং মশক নিধন কর্মীরা।

এদিকে গতকাল ১০০টি বাড়ি ও আটটি বাণিজ্যিক ভবন পরিদর্শনে যান ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত। এ সময় ঢাকা মেডিক্যাল কলেজ এলাকার দুটি বাণিজ্যিক ভবনে এডিসের লার্ভা পান তাঁরা। পরে ওই দুই ভবন মালিককে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান।

মন্তব্য



সাতদিনের সেরা