kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

বাকৃবি ছাত্রলীগ

মেয়াদোত্তীর্ণ কমিটি যেন ‘বিষফোড়া’

বাকৃবি প্রতিনিধি   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হয়েছে প্রায় দুই বছর আগে। দীর্ঘদিন ধরে নেতৃত্বে পরিবর্তন না আসায় বর্তমান কমিটির বেশির ভাগ নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। এতে ছাত্রলীগের নিজেদের মধ্যে প্রায়ই ঘটছে হাতাহাতি ও সংঘর্ষ। এদিকে নতুন কমিটিতে পদ পেতে আগ্রহী নেতারা নিজেদের সামর্থ্য প্রমাণ করতে বিভিন্ন সময় বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে শোডাউন করছে। ফলে ক্যাম্পাসে যেকোনো সময় বিশৃঙ্খলা হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

২০১৬ সালে সবুজ কাজীকে সভাপতি এবং মিয়া মোহাম্মদ রুবেলকে সাধারণ সম্পাদক করে বাকৃবি ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এর প্রায় এক বছর পর ২১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

দীর্ঘদিন কমিটিতে নতুন নেতৃত্ব না আসায় বর্তমান কমিটির বেশির ভাগ নেতাকর্মীর মধ্যে হতাশা দেখা দিয়েছে। নতুন কমিটিতে পদ পাওয়ার আশায় গ্রুপিং রাজনীতিতে ছড়িয়ে পড়ছে অনেকেই। এ নিয়ে প্রায়ই ঘটছে মারামারি। গত শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ও শহীদ শামসুল হক হলে ছাত্রলীগের বর্তমান পদধারী ছাত্র নেতাদের সঙ্গে পদপ্রত্যাশী নেতাকর্মীদের হাতাহাতির ঘটনা ঘটে। এর আগে গত মার্চে বিশ্ববিদ্যালয়ের কেআর মার্কেটে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ছয়জন আহত হয়।

 

মন্তব্য



সাতদিনের সেরা