kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

এনামুল বাছিরকে জামিন দেননি হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এনামুল বাছিরকে জামিন দেননি হাইকোর্ট

পুলিশের সাবেক ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগের মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক পরিচালক খন্দকার এনামুল বাছিরকে জামিন দেননি হাইকোর্ট। আদালত জামিন বা জামিন প্রশ্নে রুল জারি করতে রাজি না হওয়ায় আইনজীবী জামিনের আবেদন ফেরত নিয়েছেন।

বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের হাইকোর্ট বেঞ্চে গতকাল মঙ্গলবার দীর্ঘ শুনানি হওয়ার পর এনামুল বাছিরের আইনজীবী জামিনের আবেদন ফেরত নেন। এনামুল বাছিরের আইনজীবী অ্যাডভোকেট এম এম জামাল হোসেন সাংবাদিকদের বলেন, হাইকোর্টের অন্য কোনো বেঞ্চে জামিনের আবেদন শুনানির জন্য উপস্থাপন করা হবে।

এদিকে গতকাল শুনানিকালে জামিন আবেদনের বিরোধিতা করে দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান আদালতে বলেন, পুলিশের ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ঘুষ নিয়ে এই খন্দকার এনামুল বাছির দুদকের ভাবমূর্তি ও প্রতিষ্ঠানটিকে ধ্বংস করেছেন। তাই তিনি জামিন পেতে পারেন না। তিনি বলেন, এটা দুর্ভাগ্যজনক যে দুদকের একজন কর্মকর্তা হয়ে একজনের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন। এর চেয়ে লজ্জার আর কিছু নেই। তিনি বলেন, ডিআইজি মিজানুরের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন এনামুল বাছির। তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ পাওয়ার পর দুদক নিজস্বভাবে অনুসন্ধান করে এজাহার দাখিল করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা