kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

মানুষ মানুষের জন্য...

ভাই-বোনের পোড়া শরীর চিকিৎসার টাকা নেই

৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাগেরহাটের মোরেলগঞ্জের ফুলহাতা গ্রামের মৃত সেলিম হাওলাদারের স্ত্রী রাজিয়া বেগম। সংসারে অভাব-অনটন। তাই তিনি দুই ছেলে-মেয়েসহ কাজ নিয়েছিলেন চট্টগ্রামের একটি পোশাক কারখানায়। থাকতেন বন্দর থানাধীন কলসী দীঘিরপাড় এলাকায়। গত ১৪ জুলাই ভোরে কারখানায় যাওয়ার আগে রান্না করছিলেন রাজিয়া। হঠাৎ রান্নাঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হন রাজিয়া ও তাঁর দুই ছেলে-মেয়ে।

আহতদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁদের পাঠানো হয় ঢাকায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জুলাই মৃত্যু হয় রাজিয়া বেগমের (৫০)। এরই মধ্যে চিকিৎসায় ব্যয় হয়ে যায় তাঁদের অর্জিত সব সম্পদ। বর্তমানে টাকার অভাবে ভালো চিকিৎসা নিতে পারছেন না সেখানে ভর্তি ইয়াসিন (২৫) ও তাঁর বোন তানিয়া (২২)।

চিকিৎসকরা জানান, ইয়াছিনের শরীরের ৩৪ শতাংশ ও তানিয়ার শরীরের ১৫ শতাংশ পুড়ে গেছে। তাঁদের শ্বাসনালিতেও সমস্যা হয়েছে। এখন তাঁদের চিকিৎসার জন্য প্রয়োজন প্রচুর টাকা।

কোনো প্রতিষ্ঠান বা সমাজের হৃদয়বান ব্যক্তি চিকিৎসায় সাহায্য করলে বেঁচে যেতে পারে মা-বাবাহারা দুই ভাই-বোনের জীবন। সাহায্য পাঠানোর ঠিকানা : আ. হাকিম হাওলাদার (ইয়াছিন-তানিয়ার দাদা), হিসাব নম্বর ২০৫০২৪১০২০২৯৬১৮০২, বাংলাদেশ ইসলামী ব্যাংক লিমিটেড, মোড়েলগঞ্জ শাখা। বিকাশ নম্বর : ০১৯২৬৯৪২৯৬৬। মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি

মন্তব্য



সাতদিনের সেরা