kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

রংপুর-৩ আসনে প্রার্থী দেবে বিএনপি

দলীয় মনোনয়ন ফরম বিক্রি কাল

নিজস্ব প্রতিবেদক   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রংপুর-৩ আসনের উপনির্বাচনে অংশ নেবে বিএনপি। এ আসনে নির্বাচন করতে আগ্রহীদের কাছে আগামীকাল বৃহস্পতিবার দলীয় মনোনয়ন ফরম বিক্রি করবে দলটি। গতকাল মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের পক্ষে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ এ তথ্য জানান।

রিজভী জানান, যাঁরা মনোনয়নপ্রত্যাশী, তাঁরা ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়ন আবেদন ফরম তুলবেন কেন্দ্রীয় কার্যালয় থেকে। ১০ হাজার টাকায় এই ফরম সংগ্রহ করতে হবে এবং আবেদন ফরম জমা দেওয়ার সময়ে ২৫ হাজার টাকা দিতে হবে। ৭ সেপ্টেম্বর দলের স্থায়ী কমিটি অর্থাৎ মনোনয়ন বোর্ড প্রার্থীদের সাক্ষাৎকার নেবে।

তিনি বলেন, গত দুই বছরে সরকার একজন রোহিঙ্গাকেও তাদের জন্মভূমি মিয়ানমারে ফেরত পাঠাতে পারেনি। রোহিঙ্গা আশ্রয়কেন্দ্রগুলোতে প্রতিদিন জন্ম নিচ্ছে নতুন শিশু। এদের নাগরিকত্ব পরিচয় কী হবে? কোন দেশের পরিচয়ে এরা বেড়ে উঠবে? এমন পরিস্থিতির মধ্যেই আবার নতুন খবর হলো, ভারতের আসামে নাগরিকত্বহীন করা হয়েছে ১৯ লাখের বেশি মানুষকে। শোনা যাচ্ছে তাদের ঠেলে দেওয়া হবে বাংলাদেশে। এই পরিস্থিতি বাংলাদেশের জন্য আরো একটি বড় বিপদের আশঙ্কা।

রিজভী আরো বলেন, লন্ডনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় রোহিঙ্গা সংকট সমাধানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন, শুধু দ্বিপক্ষীয় ইস্যু বিবেচনা করলে এই সংকটের সমাধান হবে না। এটি আন্তর্জাতিক ইস্যু। রোহিঙ্গা সংকট মোকাবিলা করতে হলে আমাদের জাতীয়ভাবে পলিসি নির্ধারণ করতে হবে।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা ও সমাবেশে বিভিন্ন স্থানে বাধা দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন রিজভী।

সংবাদ সম্মেলনে দলের নেতা নিতাই রায় চৌধুরী, মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা