kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

শোক দিবসের অনুষ্ঠানে জাতীয় সংগীত না বাজানোয় আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় শোক দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় সংগীত না বাজানোয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকসহ ছয়জনের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে। গতকাল  সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ড. ইউনুছ আলী আকন্দ এ নোটিশ পাঠান।

নোটিশপ্রাপ্তরা হলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কলেজ গভর্নিং বডির সভাপতি কাজী ফিরোজ রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মিজানুর রহমান, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. এ কে এম আমিনুল হক, একই মেডিক্যাল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. ইফফাত আরা এবং প্রভাষক ডা. শাশ্বত ধর সম্রাট। নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তাঁদের জবাব দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, ‘গত ২৮ আগস্ট ঢাকা ন্যাশনাল মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কলেজে জাতীয় শোক দিবসের অনুষ্ঠান হয়েছে। আপনাদের উপস্থিতিতে আয়োজিত এ অনুষ্ঠানে আপনারা জাতীয় সংগীত পরিবেশন না করে আইন লঙ্ঘন করেছেন এবং সর্বোপরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবমূল্যায়ন করে ও অশ্রদ্ধা জানিয়ে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। তাই আপনারা আপনাদের পদে বহাল থাকতে পারেন না।’

মন্তব্য



সাতদিনের সেরা