kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

ঘুষ নেওয়ার অভিযোগ

এনামুল বাছিরের জামিনের আবেদন হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদক   

২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুলিশের সাবেক ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগের মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক পরিচালক খন্দকার এনামুল বাছির হাইকোর্টে জামিনের আবেদন করেছেন। তাঁর পক্ষে অ্যাডভোকেট এম এম জামাল হোসেন গতকাল রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দাখিল করেন। বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এ এস এম আব্দুল মবিনের হাইকোর্ট বেঞ্চে এই জামিন আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবী। দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান কালের কণ্ঠকে বলেন, ‘এনামুল বাছিরের জামিনের আবেদনের খবর পেয়েছি।’

ডিআইজি মিজানের সঙ্গে ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের অভিযোগে গত ১৬ জুলাই মামলা করে দুদক। ডিআইজি মিজানুর রহমান গত ৮ জুন দাবি করেন, এনামুল বাছির তাঁর কাছ থেকে ঘুষ নিয়েছেন। এ বিষয়ে এনামুল বাছিরের সঙ্গে মিজানুর রহমানের টেলিফোনে কথোপকথনের অডিও পরীক্ষা করা হয়। ফরেনসিক পরীক্ষায় ঘুষ লেনদেন নিয়ে কথোপকথনের অডিওর সত্যতা পাওয়ার পর তাঁদের দুজনের বিরুদ্ধে এ মামলা করে দুদক। ২০১৮ সালের ২৯ অক্টোবর থেকে গত ১৩ জুনের মধ্যে রমনা পার্কে এই লেনদেনের ঘটনা ঘটে বলে মামলার এজাহারে বলা হয়। এই মামলায় গত ২২ জুলাই রাতে এনামুল বাছিরকে গ্রেপ্তার করা হয়। এর পরদিন ২৩ জুলাই আদালতে হাজির করা হলে আদালত তাঁকে কারাগারে পাঠান। ওই দিন এনামুল বাছিরের করা জামিনের আবেদনও খারিজ করেন আদালত। এ অবস্থায় গতকাল হাইকোর্টে জামিনের আবেদন করা হলো।

অবৈধভাবে তিন কোটি ২৮ লাখ ৬৮ হাজার পাঁচ টাকার সম্পদ অর্জন ও দুদকের কাছে তিন কোটি সাত লাখ পাঁচ হাজার ৪২১ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগে গত ২৪ জুন ডিআইজি মিজানের বিরুদ্ধে দুদক মামলা করে।

মন্তব্য



সাতদিনের সেরা