kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

সিপিবির সমাবেশে বক্তারা

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বাস ভাড়া ৩০ টাকা করার দাবি

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বাস ভাড়া ৩০ টাকা করার দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল শনিবার বিকেলে চাষাঢ়া শহীদ মিনারে এক সমাবেশে এ দাবি জানানো হয়।

জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সিপিবির কেন্দ্রীয় কমিটির অন্যতম নেতা রুহিন হোসেন প্রিন্স। বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট মন্টু ঘোষ, নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য বিমল কান্তি দাস, আব্দুল হাই শরীফ, শাহানারা বেগম, জেলা কমিটির সদস্য দুলাল সাহা, ইকবাল হোসেন প্রমুখ। সমাবেশে নেতারা বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে সরকারি চার্ট অনুযায়ী ৩০ টাকার বেশি বাস ভাড়া হতে পারে না। একটি সিন্ডিকেটের কারণে এই বেশি ভাড়া নেওয়া হচ্ছে। জনগণের দাবি অনুযায়ী ভাড়া কমানোর ব্যবস্থা নেওয়া হোক। তাঁরা বলেন, ডেঙ্গুতে দেশবাসী আজ আতঙ্কিত; কিন্তু সরকার কার্যকর কোনো ব্যবস্থা নেয়নি। দেশের প্রাকৃতিক পরিবেশ ধ্বংস হয়ে যাচ্ছে। শিল্প-কারখানার বর্জ্য ও দূষিত পানি নদীর পানির সঙ্গে মিশে সব নদ-নদীর পানি পচে যাচ্ছে। বন ও গাছপালা উজাড় হয়ে যাচ্ছে। শহরগুলোতে ময়লা ও আবর্জনা পরিষ্কারের ব্যবস্থা নেই। সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতাসহ জনদুর্ভোগ তৈরি হচ্ছে। মশা-মাছির উপদ্রব ও দুর্গন্ধ এমন মাত্রা ধারণ করেছে যে মানুষের বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। সরকার এ বিষয়ে কোনো ব্যবস্থা নিতে পারছে না; কিন্তু সৌন্দর্য আর যানজটের কথা বলে হকার-বস্তি-রিকশা উচ্ছেদ করা হচ্ছে। উচ্ছেদের নামে দেশে লাখ লাখ মানুষের পেটে লাথি মারা হচ্ছে। পুনর্বাসন ছাড়া হকার, বস্তি ও রিকশা উচ্ছেদ আমরা মেনে নেব না।

সিপিবি নেতারা আরো বলেন, একটি লুটেরা সিন্ডিকেটের হাতে চামড়াশিল্প। জনগণ এবার চামড়ার কোনো মূল্য পায়নি। সরকার এই লুটের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় না। এসব লুটপাটের বিরুদ্ধে কেউ কথা বললে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা