kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

নবীনগরে ছাত্রীর লাশ উদ্ধার

ধর্ষণের পর হত্যার অভিযোগ

আরো চার জেলায় ধর্ষণের অভিযোগে মামলা

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের শাহপুর গ্রামে দ্বিতীয় শ্রেণির এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে নবীনগর থানায় মামলা করেছেন। গতকাল শনিবার দুপুরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

জানা যায়, কুমিল্লার মুরাদনগরের শাহগদা গ্রামের আল আমীন তিন মাস আগে চাকরি করতে সৌদি আরব যান। ওই সময় সৌদিপ্রবাসী আল আমীনের স্ত্রী পারভীন আক্তার তাঁর এক ছেলে ও দুই মেয়েকে নিয়ে বাবার বাড়ি নবীনগরের শাহপুর গ্রামে চলে আসেন।

পারভীন আক্তার মামলার এজাহারে অভিযোগ করেন, গত ২২ আগস্ট দুপুরে তাঁর ছোট মেয়ে দ্বিতীয় শ্রেণির মাদ্রাসাছাত্রী ফাতেমা আক্তার (১০) পাশের মাঠে খেলতে যায়। এর পর থেকে ফাতেমাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে অনেক খোঁজাখুঁজির পর গত শুক্রবার সন্ধ্যায় পাশের একটি পুকুরপারে তার গলিত লাশ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ রাতেই লাশ উদ্ধার করে। পরে গতকাল শনিবার ময়নাতদন্তের জন্য লাশ জেলা মর্গে পাঠানো হয়।

পারভীন আক্তার বলেন, ‘অচেনা দুর্বৃত্তরা আমার মেয়েকে ধর্ষণ ও হত্যা করে লাশ পুকুরপারে ফেলে রেখেছে। আমি এই হত্যার বিচার চাই।’

নবীনগর থানার পরিদর্শক (তদন্ত) রাজু আহমেদ বলেন, ‘ধর্ষণের মামলা নেওয়া হয়েছে। তবে এটি ধর্ষণ কি না সেটি ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পরই বলা যাবে।’

তিতাসে শিশুকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা : এদিকে দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি জানান, কুমিল্লার তিতাসে সাত বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে গতকাল শনিবার থানায় মামলা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার কলাকান্দি ইউনিয়নের হারাইকান্দি গ্রামে। রাতেই ওই শিশুকে তিতাস উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধর্ষণে অভিযুক্ত মাসুম মিয়া (২৫) হারাইকান্দি গ্রামের নাজির হোসেনের ছেলে। জানা যায়, শিশুটি বিকেলে পাশের বাগানে খেলতে গেলে মাসুম মিয়া পেয়ারা খাওয়ার কথা বলে নির্জন স্থানে নিয়ে যায়। পরে মাসুম মিয়া নির্যাতন করলে শিশুটি চিৎকার করে কাঁদতে থাকে। নির্যাতিত শিশুটির মা পরে তাকে তিতাস উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। তিতাস থানার ওসি সৈয়দ আহসানুল ইসলাম বলেন, ধর্ষণের অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুরে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগ : এদিকে মাদারীপুর প্রতিনিধি জানান, মাদারীপুর সদর উপজেলার হাজরাপুর গ্রামে সপ্তম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে গত শুক্রবার রাতে সদর মডেল থানায় মামলা হয়েছে। ধর্ষণের ঘটনায় অভিযুক্ত সাকিব বেপারীকে (১৮) গ্রেপ্তার করেছে পুলিশ। 

ধামরাইয়ে প্রতিবন্ধী ও স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় আটক ২ : এদিকে ধামরাই (ঢাকা) প্রতিনিধি জানান, ধামরাইয়ে গত শুক্রবার সকালে এক প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। আটক জমির খান (৪০) চৌহাট ইউনিয়নের ধুলট গ্রামের মোবারক খানের ছেলে। তাকে গতকাল শনিবার আদালতের মাধ্যমে জেলহাজাতে পাঠানো হয়েছে। এদিকে একই উপজেলার সুয়াপুর ইউনিয়নে এক স্কুলছাত্রীকে বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক গড়ে তোলার অভিযোগে নাহিদ নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

কালিয়াকৈরে ধর্ষক গ্রেপ্তার : এদিকে কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি জানান, কালিয়াকৈরে আট বছরের এক শিশু ধর্ষণের অভিযোগে পুলিশ অভিযুক্ত ধর্ষক রাশেদুলকে গ্রেপ্তার করে গতকাল শনিবার জেলহাজতে পাঠিয়েছে। গত শুক্রবার রাতে উপজেলার সূত্রাপুর বোর্ডঘর এলাকায় এ ঘটনা ঘটে। রাশেদুল ইসলাম (২৪) সিরাজগঞ্জের রায়গঞ্জের চরগুনিজানা এলাকার শহিদুল ইসলামের ছেলে।

মন্তব্য



সাতদিনের সেরা