kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

সড়কে ঝরল ১০ প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



৯ জেলায় সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র, সেনা সদস্যসহ ১০ জন নিহত ও ১৬ জন আহত হয়েছে। গত শুক্রবার রাতে ও গতকাল শনিবার এসব ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী, হাসপাতাল ও থানা-পুলিশ সূত্রে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

কালীগঞ্জ (ঝিনাইদহ) : কালীগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে কালীগঞ্জ-ঝিনাইদহ মহাসড়কে গতকাল বিকেলে ট্রাকচাপায় এক সেনা সদস্য নিহত হন। তাঁর বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। তাঁর সঙ্গে থাকা আইডি কার্ডে ‘নাম হাবিবুর রহমান, আইডি নং আর্টি ৯১৮০৭৪, সেনা নং ১২৩৩২৯১’ লেখা আছে।

একটি নতুন মোটরসাইকেলে করে হাবিবুর রহমান যাচ্ছিলেন। পথে একটি ট্রাক তাঁকে চাপা দেয়। মাথা ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

এদিকে কালীগঞ্জের বারোবাজার এলাকায় গতকাল সকালে বাস ও লেগুনার সংঘর্ষে নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছে।

নারায়ণগঞ্জ : বন্দর উপজেলার কদমরসুল পূর্বপাড়া এলাকায় মদনপুর-মদনগঞ্জ সড়কের পাশে গতকাল সকালে আকিজ সিমেন্টের ট্রাকের চাপায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত সাফায়েত (৯) কদমরসুল কিন্ডারগার্টেন স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র ও একই এলাকার মাসুম মিয়ার ছেলে। উত্তেজিত জনতা ট্রাকটি ভাঙচুরসহ হেলপারকে আটক করলেও চালক পালিয়ে যায়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় সড়কটিতে এক ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাফায়েত স্কুলে পরীক্ষা দিয়ে এসে রাস্তার পাশে খেলা করছিল। তখন আকিজ সিমেন্টের একটি ট্রাক রাস্তার পাশে দাঁড় করানো ছিল। চালক ট্রাকটি চালু করে পেছন দিকে এসে সাফায়েতকে চাপা দেয়। স্থানীয় লোকজন সাফায়েতকে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। বন্দর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ট্রাকচালক ও হেলপারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

রাজধানী : মালিবাগ সুপারমার্কেট কাঁচাবাজারের সামনে গতকাল দুপুরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বাসের চাপায় হেমায়েত হোসেন নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হন। তিনি বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার কাজিরহাট গ্রামের মৃত ফিরোজ ব্যাপারীর ছেলে এবং রামপুরা টিভি সেন্টারের পাশে ডেকোরেশনের ব্যবসা করতেন। স্ত্রী ও দুই ছেলে-মেয়েকে নিয়ে রামপুরায় থাকতেন।

ধামরাই (ঢাকা) : গতকাল সকালে বাইসাইকেল নিয়ে ধামরাইয়ের বাটুলিয়া বাসস্ট্যান্ড অতিক্রমকালে ট্রাকচাপায় এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। নিহত হরিপদ সরকার উপজেলার খাগাইল গ্রামের বাসিন্দা। ঘাতক ট্রাকটি জব্দ করা হলেও চালক পালিয়ে গেছে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : সীতাকুণ্ডের নুনাছড়া এলাকায় শুক্রবার মধ্যরাতে ট্রাক ও কাভার্ড ভ্যানের সংঘর্ষে ট্রাকচালক মো. আমিনুল ইসলাম (২৫) নিহত ও দুজন আহত হয়েছে। আহতরা হলো ভ্যানটির হেলপার মো. আমান উল্লাহ ও ট্রাকের হেলপার মো. হৃদয় (১৩)।

বাঘা (রাজশাহী) : রাজশাহীতে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে অসুস্থ নয়ন আহমেদকে (২০) নিয়ে যাওয়ার পথে বাঘার বানয়ািপাড়া গ্রামে গতকাল অটোরিকশা ও ভটভটির সংঘর্ষে একজন নিহত ও নয়নসহ চারজন আহত হয়। নিহত সীমা খাতুন (২৬) কুষ্টিয়ার দৌলতপুরের মানিকদিয়াড় গ্রামের আলমের স্ত্রী।

ধুনট (বগুড়া) : শেরপুর উপজেলার ধনকুণ্ডি এলাকায় বগুড়া-ঢাকা মহাসড়কে শুক্রবার রাতে ডিপজল এন্টারপ্রাইজের কোচের চাপায় তাহেরা বেগমের (৫১) মৃত্যু হয়। তিনি কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বোর্ডের বাজার এলাকার আব্দুল আজিজের স্ত্রী।

রাজৈর (মাদারীপুর) : রাজৈর উপজেলার টেকেরহাট বন্দর এলাকায় শুক্রবার রাতে ট্রাকের আঘাতে গাছের ডাল ভেঙে মাথার ওপর পড়লে মৃত্যু হয় এক কিশোরের। নিহত তন্ময় ভক্ত (১৫) মাদারীপুর সদর উপজেলার অরুণ ভক্তের ছেলে এবং টেকেরহাটে একটি মুদি দোকানের কর্মচারী।

সিরাজগঞ্জ : কামারখন্দ উপজেলার ভদ্রঘাট কুটিরচর এলাকায় গতকাল রাস্তা পার হওয়ার সময় ট্রাকচাপায় নির্মাণ শ্রমিক সাহেব আলী (৫৫) নিহত হন। তিনি সলঙ্গা থানার পূর্ব মাথুয়াপুর এলাকার মৃত আব্দুর রহমান ছেলে।

মুন্সীগঞ্জ : ঢাকা-মাওয়া মহাসড়কে মুন্সীগঞ্জের সিরাজদিখানের রামেখোলা এলাকায় গত শুক্রবার দুপুরে গাংচিল পরিবহনের যাত্রীবোঝাই বাস খাদে পড়ে নিখোঁজ হয়েছিলেন চালকের সহকারী। গতকাল দুপুরে তাঁর লাশ উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ। তাঁর নাম মো. সুজন মিয়া (৩০)। বাড়ি লালমনিরহাটে।

হাসাড়া হাইওয়ে থানার ওসি মো. আব্দুল বাসেদ জানান, লাশটি ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা