kalerkantho

প্লট চেয়ে আবেদন

ফেসবুকে সমালোচনার মুখে রুমিন ফারহানা

নিজস্ব প্রতিবেদক   

২৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুকে সমালোচনার মুখে রুমিন ফারহানা

বর্তমান জাতীয় সংসদের সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা সরকারের কাছে একটি প্লট চেয়ে আবেদন করায় সমালোচনা উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে করা আবেদনপত্রে তিনি ঢাকায় তাঁর কোনো প্লট বা ফ্ল্যাট নেই এবং ওকালতি ছাড়া অন্য কোনো পেশায় যুক্ত নন বলে উল্লেখ করেছেন। রুমিনের আবেদনটি হাতে পেয়েছেন বলে গতকাল রবিবার নিশ্চিত করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী।

জানা গেছে, সংসদ সদস্য হিসেবে গত ৯ জুন শপথ নেন রুমিন ফারহানা। এরপর গত ৩ আগস্ট রাজউকের ‘পূর্বাচল নতুন শহর প্রকল্পে’ ১০ কাঠার প্লট বরাদ্দ পেতে আবেদন করেন। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বরাবর আবেদনটি করা হয়েছে।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, ‘বিএনপির সংরক্ষিত নারী আসনের সাংসদ রুমিন ফারহানার একটি আবেদন হাতে পেয়েছি। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বলা হচ্ছে, বর্তমান সংসদকে ‘অবৈধ’ বলার পরও সরকারের কাছে প্লট চাওয়া তাঁর ‘দ্বিমুখী’ আচরণ।

রুমিন জানান, তাঁর ফেসবুক আইডি এক মাস আগে হ্যাক হওয়ার কারণে সমালোচনার বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। তবে আবেদনের বিষয়টি অবৈধ ও অনৈতিক নয় বলে মনে করেন তিনি। রুমিন ফারহানা বলেন, ‘একজন সংসদ সদস্য রাষ্ট্রের কাছে জায়গার জন্য আবেদন করতে পারেন। সেই সুযোগ রয়েছে। এ ছাড়া একটি ট্যাক্স ফ্রি গাড়ি, বেতন-ভাতা, পাঁচ বছরের জন্য একটি অ্যাপার্টমেন্ট তাঁরা পান। এই চারটিই রাষ্ট্রীয় সুযোগ। সেই সুবাদে আমি একটি আবেদনপত্র দিয়েছি। শুধু আমি একা নই, অন্তত সাড়ে তিন শ এমপি একই আবেদন দিয়েছেন।’

মন্তব্য