kalerkantho

পাঁচ জেলায় ছয় ধর্ষণ

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



ভোলার চরফ্যাশন, নেত্রকোনার আটপাড়া, বগুড়ার ধুনট, খুলনা, কক্সবাজারের চকরিয়া ও পেকুয়া এবং পিরোজপুরের স্বরূপকাঠিতে ছয়জনকে ধর্ষণ করা হয়েছে। এ ছাড়া নাটোরের গুরুদাসপুরে শিশু ধর্ষণচেষ্টার অভিযোগে এক দিনমজুরকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে আমাদের আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :

চরফ্যাশন (ভোলা) : চরফ্যাশনের চরমানিকা গ্রামের ২০ বছর বয়সী এক তরুণীকে গত শনিবার সন্ধ্যায় দলবদ্ধ ধর্ষণ করা হয়েছে। এ ঘটনার প্রধান অভিযুক্ত আহম্মদকে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের নিজ বাড়ি থেকে গতকাল রবিবার বিকেলে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই তরুণী থানায় এসে তিনজনকে অভিযুক্ত করে নারী ও শিশু নির্যাতন মামলা করেছেন। চরফ্যাশন থানার ওসি সামসুল আরেফীন বলেন, আহম্মদকে আজ সোমবার জেলহাজতে পাঠানো হবে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

হাওরাঞ্চল : নেত্রকোনার আটপাড়ায় ঝালমুড়ি খাওয়ানোর প্রলোভন দেখিয়ে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে সাদ্দাম হোসেন (৩৩) নামে এক ঝালমুড়ি বিক্রেতা ধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে। গত শনিবার সন্ধ্যায় উপজেলার ইছাইল গ্রামে এ ঘটনা ঘটে। ঝালমুড়ি বিক্রেতা সাদ্দাম উপজেলার শুনই ইউনিয়নের ইছাইল গ্রামের দুলাল মিয়ার ছেলে। আটপাড়া থানার এসআই আব্দুল কাদির বলেন, ‘ঘটনার পরপরই সাদ্দাম এলাকা ছেড়ে পালিয়েছে। আমরা তাকে ধরার চেষ্টা চালাচ্ছি। এ ব্যাপারে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলার প্রস্তুতি চলছে।’

ধুনট (বগুড়া) : ধুনটের কালেরপাড়া ইউনিয়নে প্রেমের ফাঁদে ফেলে কৌশলে নিজের ঘরে ডেকে নিয়ে তালাকপ্রাপ্ত এক তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ওই তরুণী গত শনিবার রাতে বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। জানা যায়, প্রায় দুই বছর আগে ওই তরুণীর বিয়ে হয়েছিল। চার মাস আগে মেয়েটিকে তাঁর স্বামী তালাক দেন। এ  অবস্থায় উপজেলার আড়কাটিয়া গুচ্ছ গ্রামের মুক্তার হোসেনের ছেলে তারেক রহমানের (২১) সঙ্গে মেয়েটির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে বিয়ের প্রলোভনে গত ১৩ আগস্ট তারেক মেয়েটিকে কৌশলে নিজ ঘরে ডেকে ধর্ষণ করেন। ধুনট থানার এসআই প্রদীপ কুমার বর্মণ বলেন, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

স্বরূপকাঠি (পিরোজপুর) : স্বরূপকাঠিতে জন্মাষ্টমীর অনুষ্ঠান থেকে মায়ের সঙ্গে বাড়ি ফেরার পথে ধর্ষণের শিকার হয়েছে এক স্কুলছাত্রী। ঘটনাটি ঘটেছে উপজেলার আটঘর কুড়িয়ানা এলাকার ভদ্রাংক গ্রামে। ঘটনার পর থেকে ওই গ্রামের বাবুল মণ্ডলের ছেলে ধর্ষক বাসুদেব মণ্ডল ও তাঁর এক সহযোগী পালিয়েছেন। এ ব্যাপারে গত শনিবার রাতে ধর্ষিতার মা  সবিতা মিস্ত্রি বাদী হয়ে দুজনকে আসামি করে থানায় মামলা করেছেন।

খুলনা : খুলনায় স্বামী পরিত্যক্তা (২৫) এক গৃহবধূকে গত শুক্রবার দলবদ্ধ ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত সৌরভ (২৯) ও ইলিয়াস হোসেনকে (৩৫) পুলিশ গ্রেপ্তার করেছে। গতকাল রবিবার তাঁদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। চকরিয়া (কক্সবাজার) : চকরিয়ায় ৯ বছরের শিশু এবং পেকুয়ায় ১৩ বছরের শিশুকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। নির্যাতিত দুই শিশুকে মুমূর্ষু অবস্থায় প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কক্সবাজার সদর হাসপাতালের ওসিসিতে পাঠানো হয়েছে। গত শনিবার রাতে ৯ বছরের শিশুকে চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের উলুবুনিয়ায় এবং গত বৃহস্পতিবার রাতে পেকুয়া সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের উত্তর গোঁয়াখালী গ্রামে ১৩ বছরের শিশুকে ধর্ষণের ঘটনাটি ঘটে।

গুরুদাসপুর (নাটোর) : গুরুদাসপুরে শাপলা ফুল দেওয়ার কথা বলে সাত বছরের এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে নীলচাঁদ মিয়া (৪০) নামের এক দিনমজুরকে গ্রেপ্তার করে নাটোর জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। নীলচাঁদ চাঁচকৈড় খলিফাপাড়ার আফছার আলীর ছেলে।

মন্তব্য