kalerkantho

তিন কিশোরীসহ চারজনকে ধর্ষণ

দুজনকে অপহরণের পর আটকে রেখে ধর্ষণ করা হয়

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



তিন কিশোরীসহ চারজনকে ধর্ষণ

বগুড়ার ধুনট, মৌলভীবাজারের কুলাউড়া ও পটুয়াখালীর কলাপাড়ায় তিন কিশোরী এবং ঢাকার ডেমরায় এক নারীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে ধুনট ও কুলাউড়ার দুজনকে অপহরণের পর আটকে রেখে ধর্ষণ করা হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

ধুনট : ধুনট উপজেলার অপহৃত-নির্যাতিত স্কুলছাত্রীকে গত বৃহস্পতিবার বিকেলে জামালপুরের ইসলামপুর উপজেলার চরদিঘাই মণ্ডলপাড়া চর এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। একই সময়ে গ্রেপ্তার হন এ ঘটনায় মামলার প্রধান আসামি অফিল উদ্দিন (২৫)।

দুই সন্তানের বাবা অফিল উদ্দিন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার রুদ্রস্বর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ছয় মাস আগে মোবাইল ফোনের রং নম্বর থেকে অফিল উদ্দিনের সঙ্গে গোপালনগর ইউনিয়নের ওই স্কুলছাত্রীর পরিচয় হয়। ১৬ আগস্ট দুপুরে মেয়েটি আত্মীয়র বাড়িতে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়। পথে ভানুডাঙ্গা বাজার এলাকা থেকে অফিল মেয়েটিকে সিএনজিচালিত অটোরিকশায় তুলে অপহরণ করেন। তাকে ছয় দিন বিভিন্ন এলাকায় আটক রেখে ধর্ষণ করেন অফিল।

কুলাউড়া : কুলাউড়ার রাউত্গাঁও ইউনিয়নের এক কিশোরীকে কথিত প্রেমিক বিয়ের প্রলোভনে এক মাস আটকে রেখে ধর্ষণ করেন। এ ঘটনায় বুধবার রাতে কুলাউড়া থানায় অপহরণ ও ধর্ষণ মামলা করেছে কিশোরীটি। অভিযুক্ত রুহিন মিয়াকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। রুহিন রাউত্গাঁওয়ের কৌলা গ্রামের সাদ মিয়ার ছেলে।

অভিযোগ মতে, কিশোরী গত ১৮ জুলাই সকালে থালা-বাসন মাজতে বাড়ির পুকুরে গেলে রুহিন তাকে (কিশোরী) ফুসলিয়ে অজানা গন্তব্যে নিয়ে যান। পরে কিশোরী জানতে পারে, তাকে পাশের রাজনগর উপজেলার কদমহাটা এলাকায় একটি বাড়িতে রাখা হয়েছে। সেখানে রুহিন কিশোরীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করতেন।

কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়া পৌর এলাকায় বৃহস্পতিবার রাতে এক কিশোরীকে (১৩) ধর্ষণের অভিযোগ উঠেছে। পুলিশ রাতেই ধর্ষণে অভিযুক্ত জুয়েল (২০) ও তাঁর সহযোগী মিঠুকে (২০) গ্রেপ্তার করেছে।

মামলার সূত্রে জানা গেছে, শিশুটির বাবা সারা দিনের কাজ শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় বাসায় ফিরে নদীতে মাছ ধরতে আর মা মেয়েকে নিয়ে বাড়ি থেকে একটু দূরের পুকুরে গোসল করতে যান। রাত ৮টার দিকে মেয়েটি একা ঘরে ফিরছিল। পথে ওত পেতে থাকা জুয়েল ও মিঠু মেয়েটিকে ধরে একটি পরিত্যক্ত ঘরে নিয়ে যান। সেখানে জুয়েল তাঁকে ধর্ষণ করেন।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : ডেমরার নির্যাতিত নারী গতকাল সকালে ডেমরা থানায় ধর্ষণে অভিযুক্ত মো. রাসেল হাওলাদারের (২১) বিরুদ্ধে মামলা করেন। দুপুরে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়। রাসেল বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার সিন্নিরচর ৯ নম্বর জাঙ্গালিয়া গ্রামের মো. মহসীন হাওলাদারের ছেলে।

মন্তব্য