kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

রংপুরে এরশাদের আসনে উপনির্বাচন

আ. লীগ প্রার্থীর পক্ষে শোভাযাত্রা

নিজস্ব প্রতিনিধি, রংপুর   

১৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আ. লীগ প্রার্থীর পক্ষে শোভাযাত্রা

রংপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী চৌধুরী খালেকুজ্জামানের পক্ষে গত শনিবার নির্বাচনী এলাকায় মোটরসাইকেল শোভাযাত্রা বের করা হয়। ইনসেটে চৌধুরী খালেকুজ্জামান। ছবি : কালের কণ্ঠ

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর-৩ (সদর ও সিটি করপোরেশনের আংশিক) আসনটি শূন্য হয়। অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে এ আসনে উপনির্বাচনের প্রস্তুতির কথা জানিয়েছে নির্বাচন কমিশন। সংবিধান অনুযায়ী আগামী ১১ অক্টোবরের মধ্যে রংপুর-৩ আসনে উপনির্বাচন হবে। এরশাদের অবর্তমানে এ আসনটি ধরে রাখাটা জাপার স্থানীয় নেতাকর্মীদের কাছে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে রংপুর অঞ্চলে দলের প্রভাব বাড়াতে আওয়ামী লীগ এই আসনটি দখলে নিতে চাইছে এবার।

এ আসনের সংসদ সদস্য ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ। দীর্ঘদিন ধরে তিনি এমপি থাকলেও উন্নয়নমূলক কর্মকাণ্ডে সেভাবে সম্পৃক্ত না হওয়ায় ও মানুষের খোঁজখবর না নেওয়ায় এলাকাবাসী অনেকের মনেই চাপা ক্ষোভ জমা হচ্ছিল। এখন এরশাদের অবর্তমানে এলাকার উন্নয়নে সরকারদলীয় এমপি চাইছে তারা। এমন পরিস্থিতিতে এই আসনে সম্ভাব্য প্রার্থী হিসেবে ভোটারদের কাছে ভোট চাইছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য চৌধুরী খালেকুজ্জামান। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নৌকা মার্কায় ভোট চাইছেন তিনি। নিজের যোগ্যতা তুলে ধরে হাট-বাজার, পাড়া-মহল্লায় গণসংযোগ, সভা-সমাবেশ, পথসভা এবং কুশল বিনিময় করছেন স্থানীয়দের সঙ্গে।

এদিকে গত শনিবার রংপুর-৩ আসনে চৌধুরী খালেকুজ্জামানের সমর্থনে মোটরসাইকেল শোভাযাত্রা করেছে আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীসহ এলাকার বিভিন্ন স্তরের মানুষ। পাঁচ শতাধিক মোটরসাইকেলের শোভাযাত্রাটি নগরীর বঙ্গবন্ধু চত্বর থেকে রংপুর সিটি করপোরেশনের ২৫টি ওয়ার্ড ও রংপুর সদর উপজেলার সংযোগ সড়ক প্রদক্ষিণ করে।

মন্তব্য



সাতদিনের সেরা