kalerkantho

ঠাকুরগাঁওয়ে ফখরুল

সিন্ডিকেটের কারণে চামড়া ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছে

ঠাকুরগাঁও প্রতিনিধি   

১৫ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিন্ডিকেটের কারণে চামড়া ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের পূর্বপরিকল্পিত কোনো নীতিমালা না থাকায় ও সিন্ডিকেটের কারণে এ বছর ঈদে পশু পালনকারী এবং ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। অথচ বিএনপি ক্ষমতায় থাকার সময়ে চামড়া কেনার জন্য ব্যাংক থেকে ঋণ সুবিধা দেওয়া হতো। বর্তমানে এ ধরনের কোনো সিস্টেম না থাকায় চামড়ার বাজারে ভয়াবহ বিপর্যয় সৃষ্টি হয়েছে।

গতকাল বুধবার দুপুরে ঠাকুরগাঁওয়ে কালিবাড়ীর বাসভবনে মির্জা ফখরুল সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময়  জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, তারেক আদনান প্রমুখ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, অনিয়মের মধ্যে চলার কারণে ব্যাংকিং সেক্টর সবচেয়ে ক্ষতিগ্রস্ত। নিজেদের জমানো টাকা তুলতে গিয়ে মানুষ টাকা পাচ্ছে না। গুটিকয়েক মানুষের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের যোগসাজশে ব্যাংকিং সেক্টরকে শোষণ করা হচ্ছে। দেশ এখন উন্নয়নের রোল মডেল—সরকার এমন দাবি করলেও প্রকৃত পক্ষে তা জনগণকে ভুল বোঝানোর একটা কৌশল মাত্র।

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও বিএনপির পক্ষ থেকে দেশবাসীকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত সোমবার সকালে ঠাকুরগাঁওয়ের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ঈদের নামাজ আদায় শেষে সবার সঙ্গে কুশল বিনিময়ের সময় তিনি বলেন, সাময়িকভাবে দেশের এ অবস্থায় জাতির কাছে আহ্বান থাকবে—বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য অনেক বড় ত্যাগ স্বীকারে মানুষকে প্রস্তুত হতে হবে এবং তৈরি থাকতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা