kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

শোক

১১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শোক

গুলজার হোসেন তালুকদার

জেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অ্যাডভোকেট গুলজার হোসেন তালুকদার (৭১) গতকাল শনিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি এক ছেলে ও অনেক স্বজন রেখে গেছেন। গতকাল বিকেলে নেত্রকোনা জামে মসজিদ ও মোহনগঞ্জে শহীদ আলী উসমান শিশুপার্কে দুই দফা জানাজা শেষে নেত্রকোণার সাতপাই এলাকায় পৌর কবরস্থানে তাঁকে দাফন করা হয়। এর আগে তাঁর মরদেহ জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেওয়া হলে সহযোদ্ধা ও রাজনৈতিক সহকর্মীরা তাঁর প্রতি শ্রদ্ধা জানান। মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে তাঁর প্রতি রাষ্ট্রীয় মর্যাদা প্রদর্শন করা হয়।

মোহনগঞ্জ উপজেলার শ্যামপুর গ্রামের সন্তান গুলজার হোসেন ১৯৭০ সালে নেত্রকোনা সরকারি কলেজ ছাত্রসংসদ নির্বাচনে ভিপি নির্বাচিত হয়েছিলেন। মুক্তিযুদ্ধে তিনি মুজিব বাহিনীর উপ-আঞ্চলিক অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া বিভিন্ন সময়ে তিনি যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, বাকশালের জেলা শাখার সাধারণ সম্পাদক, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক এবং জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। হাওরাঞ্চল প্রতিনিধি।

 

আব্দুল খালেক

ঝালকাঠির উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল খালেক (৮২) গতকাল শনিবার ভোরে কামাপট্টি সড়কের নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বাদ জোহর ঝালকাঠি কেন্দ্রীয় ঈদগাঁ ময়দানে জানাজা শেষে তাঁর লাশ পৌর কবরস্থানে দাফন করা হয়। তিনি এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আব্দুল খালেকের মৃত্যুতে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু শোক প্রকাশ করেছেন। ঝালকাঠি প্রতিনিধি।

 

গোলাম রহমান

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট গোলাম রহমান (৮৬) গতকাল শনিবার সকালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বাদ জোহর কোর্ট মসজিদে জানাজা শেষে শহরের জান্নাতুল মাওলা কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। চুয়াডাঙ্গা প্রতিনিধি।

মন্তব্য