kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

মানবপাচার মামলা তুলে নিতে বাদীকে হুমকির অভিযোগ

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি   

১১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নেত্রকোনার কলমাকান্দায় এক শিশুকে পাচার করার অভিযোগে করা মামলা তুলে নিতে বাদীকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল শনিবার মামলার বাদী কলমাকান্দা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

শিশুটির পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৬ মার্চ পাচারের উদ্দেশ্যে উপজেলার রংছাতী ইউনিয়ন থেকে ১১ বছর বয়সী এক মাদরাসাছাত্রীকে তুলে নিয়ে যায় মানবপাচারকারীচক্রের সদস্যরা। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে একই ইউনিয়নের বাতানিয়াপাড়া গ্রামের রুপালী বেগম (২০) ও জুলহাস (৫৫), রায়পুর গ্রামের মো. মঞ্জু মিয়া (৪০) এবং চৈতা গ্রামের সাজেদা খাতুনের (৪৫) বিরুদ্ধে মানবপাচার আইনে নেত্রকোনার মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে মামলা করেন (০২/১৯)। পরে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ওই শিশুটিকে ঢাকার বনানী এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। তবে ওই সময় ঘটনাস্থল থেকে কাউকে গ্রেপ্তার করতে পারেনি তারা। পরে আদালত এজাহারভুক্ত ওই সব আসামির নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এদিকে আদালত থেকে জামিনে বেরিয়ে আসার পর থেকেই অভিযুক্তরা মামলার বাদীকে (শিশুর বাবা) নানাভাবে হুমকি দেওয়াসহ চাপ প্রয়োগ করতে শুরু করে। এরই পরিপ্রেক্ষিতে গতকাল কলমাকান্দা থানায় জিডি করেছেন ওই মামলার বাদী (৩৯৬/১০(০৮)১৯ ইং।

কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করিম জিডির সত্যতা নিশ্চিত করে জানান, তদন্ত শেষে এই বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য