kalerkantho

শনিবার । ৪ আশ্বিন ১৪২৭। ১৯ সেপ্টেম্বর ২০২০। ১ সফর ১৪৪২

কোরবানির পশুর হাট

সন্ধ্যায় জমে বেচাকেনা

নিজস্ব প্রতিবেদক   

১০ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্যবসায়ীদের কপালে চিন্তার ভাঁজ ছিল গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত। এক হাট ছেড়ে অন্য হাটে যাওয়ার কথাও ভাবছিল অনেকে। কিন্তু বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে অনেকটা কেটে যায় সেই দুশ্চিন্তা। গতকাল বিকেল থেকে কোরবানির পশু বিক্রি হয়েছে বেশ। আজ শনিবার ও আগামীকাল রবিবার পুরোদমে বিক্রি চলবে বলে প্রত্যাশা ব্যবসায়ীদের। গতকাল সন্ধ্যায় রাজধানীর শিয়ালডাঙ্গা, সাঈদনগর ও আফতাবনগর অস্থায়ী পশুর হাটের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

ব্যবসায়ীরা জানায়, জুমার নামাজের আগ পর্যন্ত ক্রেতাশূন্য ছিল পশুর হাট। এ ছাড়া প্রখর রোদে বিকেলে শুরুতে বাসা থেকে বের হয়নি অনেক ক্রেতা। ক্রেতাশূন্য হাট অনেকটা চিন্তায় ফেলে দিয়েছিল ব্যবসায়ীদের। এক হাট থেকে অন্য হাটে পশু নিয়ে যাওয়ার চিন্তা করছিল তারা। তবে সন্ধ্যার দিকে ক্রেতাদের ভিড় জমে হাটে। বিক্রিও হয়েছে বেশ।

সাঈদনগর বাজারে গরু নিয়ে আসা কুষ্টিয়ার ব্যবসায়ী শাহাবুদ্দিন, আফতাবনগরের ব্যবসায়ী আব্দুল খালেক এবং শিয়ালডাঙ্গা বাজারে গরু নিয়ে আসা জামাল উদ্দিনের সঙ্গে গতকাল দুপুরে কথা হয়। তিনজনই পশু বিক্রি নিয়ে উদ্বেগের কথা জানান। সন্ধ্যায় আবারও মোবাইল ফোনে কথা হয় এ তিন ব্যবসায়ীর সঙ্গে। তখন বিক্রি নিয়ে সবাই সন্তুষ্টি প্রকাশ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা