kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

শেষ কর্মদিবসে দুই ব্যর্থতা জানালেন আছাদুজ্জামান

নিজস্ব প্রতিবেদক   

৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিদায়ী কমিশনার আছাদুজ্জামান মিয়া দুই খাতে পুলিশের ব্যর্থতা রয়েছে বলে স্বীকার করেছেন। এর একটি হলো থানাগুলো জনগণের নির্ভরশীলতার প্রতীক না হয়ে ওঠা আর অপরটি নগরীর যানজট সমস্যা।

গতকাল বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ডিএমপি মিডিয়া সেন্টারে শেষ কর্মদিবসে আয়োজিত মিট ‘দ্য প্রেস’ অনুষ্ঠানে এ কথা বলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এ ছাড়া বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে অনুষ্ঠিত সুধী সমাবেশে বিভিন্ন পেশাজীবীর সঙ্গে মতবিনিময় করেন বিদায়ী কমিশনার।

নিজের দুটি ব্যর্থতার পাশাপাশি সাফল্যের কথা তুলে ধরে ডিএমপি কমিশনার বলেন, ‘আমার দায়িত্ব পালনকালে দুই জায়গায় ব্যর্থতা থাকলেও সফলতা অনেক। মূলত সফলতা-ব্যর্থতা মিলেই ছিল আমার কর্মজীবন। জনগণের হয়রানি রোধে বিনা অপরাধে গ্রেপ্তার বন্ধ, থানায় জিডির ফরমেট করা ফরম ও ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম চালু করাসহ আরো অনেক সমস্যার সমাধান করেছি। বিশেষ করে আমার সময় দেশের কিছু কুচক্রীমহল যেকোনো আন্দোলনকে ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করেছিল। তবে সহকর্মীদের সহযোগিতায় আমরা সর্বোচ্চ পেশাদারি ও ধৈর্য দিয়ে সব কুচক্রী মোকাবেলা করেছি। অপরাধীরা যাতে পরিচয় গোপন রেখে ঢাকা শহরে বসবাস করতে না পারে, সে জন্য আমরা ভাড়াটিয়া ও বাড়িওয়ালাদের তথ্য সংগ্রহ করেছি।’

মন্তব্য



সাতদিনের সেরা