kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১       

ফতুল্লায় পুলিশের সঙ্গে গার্মেন্ট শ্রমিকদের সংঘর্ষ, আহত ২০

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জের ফতুল্লায় বেতন-বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জাজ অ্যাপারেল নামের একটি গার্মেন্ট কারখানার পাঁচ শতাধিক শ্রমিক। এ সময় পুলিশের সঙ্গে আন্দোলনকারী শ্রমিকদের ধাওয়া-পাল্টাধাওয়া, গুলি ও টিয়ার গ্যাসের শেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে এ ঘটনা ঘটে।

গার্মেন্ট শ্রমিকরা জানায়, পাঁচ মাসের ওভারটাইম ও দুই মাসের বকেয়া বেতন চাইলে মালিকপক্ষ দিই-দিচ্ছি বলে সময়ক্ষেপণ করতে থাকে। গতকাল বিকেলে বকেয়া বেতন চাইলে দুই শ্রমিককে অফিস কক্ষে ডেকে নিয়ে মারধর করে মালিকপক্ষের লোকজন। এ বিষয়ে প্রতিবাদ জানাতে কারখানার পাঁচ শতাধিক শ্রমিক লিংক রোড অবরোধ করে বিক্ষোভ শুরু করে। তারা আরো জানায়, পরে পুলিশ এসে তাদের লাঠিপেটা করে। তখন কিছু শ্রমিক ইটপাটকেল নিক্ষেপ করে।

জাজ অ্যাপারেলের এজিএম আবুল কালাম আজাদ জানান, শ্রমিকদের অভিযোগ মিথ্যা। তারা চলতি মাসের বেতন পাবে, আর সঙ্গে ঈদ বোনাসও পাবে। মালিকপক্ষ থেকে জানানো হয়েছে, এখনো মাস শেষ হয়নি, তাই অর্ধেক মাসের বেতন ও ঈদ বোনাস দেওয়া হবে। কিন্তু শ্রমিকরা তা না মেনে কারখানায় ভাঙচুর করে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়।

মন্তব্য



সাতদিনের সেরা