kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

বিমানবন্দরে ১২ কেজি সোনাসহ দুই জাপানি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গত বুধবার দিবাগত রাতে প্রায় ১২ কেজি (৩০টি বার) সোনাসহ দুই জাপানিকে গ্রেপ্তার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। গ্রেপ্তারকৃতরা হলেন তাকিও মিমুরা (পাসপোর্ট নম্বর TR-3577296) এবং সুইচি সাতো (পাসপোর্ট নম্বর TS-2378822)। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক শাহিদুল ইসলাম বলেন, জাপানের নাগরিকের কাছ থেকে চোরাচালানের সোনা উদ্ধারের বিষয়টি বাংলাদেশে এটাই প্রথম। জব্দ সোনার বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং দুই জাপানির বিরুদ্ধে ফৌজদারি মামলা করে তাঁদের পুলিশে হস্তান্তর করা হয়েছে।

কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা জানান, তাঁরা জানতে পারেন, মালয়েশিয়া থেকে এয়ার এশিয়ার একটি ফ্লাইটে (AK-71) আসা জাপানি যাত্রীর মাধ্যমে সোনা চোরাচালান হবে। কাস্টমস গোয়েন্দা দল বুধবার রাত সাড়ে ১২টায় আসা ওই ফ্লাইটের যাত্রীদের ওপর নজর রাখে। একপর্যায়ে দুই জাপানি যাত্রীকে শনাক্ত করা হয়। তাঁরা গ্রিন চ্যানেল অতিক্রম করলে তাঁদের কাছে সোনা আছে কি না—জানতে চাওয়া হয়। তাঁরা অস্বীকার করলে তাঁদের লাগেজ স্ক্যান করা হয়। তবে লাগেজে কিছু পাওয়া যায়নি।

মন্তব্য



সাতদিনের সেরা