kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

এমপি জাহিদুরসহ সাত নেতাকে দলে ফেরাল বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেওয়ায় বহিষ্কার করা হয়েছিল ঠাকুরগাঁও-৩ আসনের এমপি মো. জাহিদুর রহমানকে। তিন মাস পর তাঁর বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে বিএনপি। একই সঙ্গে আরো ছয় নেতার বহিষ্কার প্রত্যাহার করেছে দলটি।

গতকাল বৃহস্পতিবার বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, এর ইতিপূর্বে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে এই নেতাদের দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। আবেদনের পরিপ্রেক্ষিতে তাঁদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

বহিষ্কারাদেশ প্রত্যাহার হওয়া নেতারা হলেন—ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. জাহিদুর রহমান এমপি, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা মহিলা দলের সাবেক সভাপতি রেবেকা সুলতানা, চট্টগ্রামের (উত্তর) ফটিকছড়ি উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সৈয়দ জাহেদুল্লাহ কোরাইশী, হবিগঞ্জের বানিয়াচং উপজেলা মহিলা দলের সাবেক সভাপতি মোছা. তানিয়া খানম, বরগুনার বেতাগী উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান কবির, চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা মহিলা দলের সাবেক নেত্রী শাহনাজ বেগম, কুমিল্লার মেঘনা উপজেলা মহিলা দলের সাবেক সভানেত্রী ও কুমিল্লা উত্তরের মহিলা দলের সাবেক সাংগঠনিক সম্পাদক দিলারা শিরিন।

মন্তব্য



সাতদিনের সেরা