kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১       

শেয়ার কিনে তিন কোটি টাকা লোকসান চট্টগ্রাম বন্দরের

নিজস্ব প্রতিবেদক   

৮ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



য়ারবাজারে বিনিয়োগ করে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের লোকসান প্রায় তিন কোটি টাকা। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির পক্ষ থেকে শেয়ারবাজারের মতো জুয়া খেলায় বিনিয়োগ না করে প্রয়োজনে সঞ্চিত অর্থ এফডিআর করার সুপারিশ করা হয়েছে।

গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এই সুপারিশ চূড়ান্ত করা হয়।

কমিটির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী, শাজাহান খান, মো. মজাহারুল হক প্রধান, রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, এম আব্দুল লতিফ, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

কমিটি সূত্র জানায়, আগের বৈঠকের আলোচনার সূত্র ধরে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের শেয়ারবাজারে বিনিয়োগ করার বিষয়টি নিয়ে আলোচনা হয়। এ বিষয়ে কমিটির সদস্য শাজাহান খান বৈঠকে বলেন, বন্দর কর্তৃপক্ষ ২৬ কোটি টাকার শেয়ার কিনে দুই কোটি ৭৫ লাখ টাকা লোকসান দিয়েছে। শেয়ারবাজার জুয়া খেলার মতো। তাই সেখানে বিনিয়োগ না করে এফডিআরে বিনিয়োগ করা যেতে পারে। তাঁর বক্তব্যকে সমর্থন জানিয়ে সভাপতি বলেন, শেয়ারবাজারে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ হলে বন্দরের সঞ্চিত অর্থ এফডিআর করে রাখা যায়।

মন্তব্য



সাতদিনের সেরা