kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

সেই রাজের মুক্তি মিলল

নিজস্ব প্রতিবেদক   

৮ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভালোবেসে অসবর্ণে বিয়ের মাসুল গুনতে অপহরণের অভিযোগে ১৪ বছরের সাজাপ্রাপ্ত শরীয়তপুরের হরিজন সম্প্রদায়ের ছেলে তুষার দাস রাজ অবশেষে মুক্তি পেয়েছেন। হাইকোর্টের নির্দেশে গতকাল বুধবার কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি।

তুষার দাস রাজের কারাগারে যাওয়া ও হাইকোর্টের জামিন আদেশ নিয়ে কালের কণ্ঠে গত ২ আগস্ট ‘১১ মাসের ব্যবধানে দুই রকম আদেশ, একবার খালাস, আরেকবার ১৪ বছরের কারাদণ্ড’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

মেয়েকে (সুস্মিতা দেবনাথ অদিতি) ধর্ষণ ও অপহরণের অভিযোগে মায়ের করা মামলায় শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এক দিনেই (২৩ জুলাই) সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ, আসামির জবানবন্দি, উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন এবং পরিশেষে রায় দেন। রায়ে আসামিকে (তুষার দাস রাজ) ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অথচ ১১ মাস আগে এই একই বিচারক আসামিকে মামলা থেকে অব্যাহতির আদেশ দিয়েছিলেন। রায়ের দিন (২৩ জুলাই) তুষার দাস রাজকে কারাগারে পাঠানো হয়। সেই দিন থেকে গতকাল পর্যন্ত তিনি কারাগারে ছিলেন। হাইকোর্ট গত ১ আগস্ট তুষার দাস রাজকে জামিন দেন। এই জামিন আদেশে গতকাল কারাগার থেকে মুক্তি পান তুষার দাস।  

মন্তব্য



সাতদিনের সেরা