kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

সুষমা স্বরাজকে বাংলাদেশের শ্রদ্ধা

কূটনৈতিক প্রতিবেদক   

৮ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও জ্যেষ্ঠ বিজেপি নেতা প্রয়াত সুষমা স্বরাজকে শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ। গতকাল বুধবার নয়াদিল্লিতে সুষমার বাসভবনে গিয়ে তাঁর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। তিনি সুষমা স্বরাজের মেয়ে বানসুরি স্বরাজের সঙ্গে কথা বলেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান। নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন জানায়, পরিবারের এ কঠিন সময়ে পাশে দাঁড়ানোর জন্য বানসুরি স্বরাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী এক শোকবার্তায় বলেন, ‘সুষমা স্বরাজ বাংলাদেশের ভালো বন্ধু ছিলেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ একজন ভালো বন্ধু হারাল।’

সৌদি আরবে অবস্থানরত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, তাঁর অবদান বাংলাদেশের জনগণ চিরদিন স্মরণ করবে।

সুষমার সঙ্গে সাক্ষাতের ছবি প্রকাশ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহিরয়ার আলম ফেসবুকে লিখেছেন, সুষমা স্বরাজের কাছ থেকে তিনি অনেক কিছু শিখেছেন। তিনি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা