kalerkantho

গ্রেপ্তার এড়াতে নদে ঝাঁপ

মাগুরায় মিলল সেই আ. লীগ নেতার লাশ

দুই পুলিশ সদস্য প্রত্যাহার

মাগুরা প্রতিনিধি   

৮ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাগুরার শ্রীপুরে গ্রেপ্তার এড়াতে গত মঙ্গলবার বিকেলে কুমার নদে ঝাঁপ দিয়ে নিখোঁজ আওয়ামী লীগ নেতা আমিরুল মোল্লার (৫০) লাশ উদ্ধার করা হয়েছে। খুলনা থেকে আসা ডুবুরি দল গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে তাঁর লাশ উদ্ধার করে। আমিরুল মোল্লা শ্রীপুর উপজেলার শ্রীকোল ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি। এ ঘটনায় মাগুরা ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) ওলিয়ার রহমান ও পুলিশ কনস্টেবল বুলবুল আহমেদকে প্রত্যাহার করা হয়েছে। এদিকে আমিরুল মোল্লার লাশ উদ্ধারের পরপরই এলাকায় বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এলাকার শত শত মানুষ পুলিশের বিরুদ্ধে নানা স্লোগান দিয়ে অভিযুক্তদের শাস্তি দাবি করে।

আমিরুলের ভাই বাহারুল মোল্লার অভিযোগ, গত মঙ্গলবার বিকেলে আমিরুল শ্রীপুরের শ্রীকোল বাজারে চায়ের দোকানে বসে ছিলেন। এ সময় আগের একটি মামলার সূত্র ধরে মাগুরার ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) ওলিয়ার রহমানের নেতৃত্বে আসা ডিবি পুলিশের একটি দল সেখানে এসে আমিরুলকে গ্রেপ্তার করতে উদ্যত হয়। এ সময় আমিরুল গ্রেপ্তার এড়াতে দৌড়ে শ্রীকোল বাজারের কাছে কুমার নদে ঝাঁপ দিয়ে মাঝনদীতে গিয়ে হাত উঁচু করে বাঁচাও বাঁচাও বলে চিৎকার করতে থাকেন। এ সময় এসআই ওলিয়ার নৌকা নিয়ে মাঝনদীতে গিয়ে বাঁশের লগি দিয়ে তাঁকে খোঁচাতে থাকে। একপর্যায়ে মাঝনদীতে হারিয়ে যান আমিরুল। পরে গতকাল বুধবার খুলনা থেকে ডুবুরি দল এসে কুমার নদ থেকে তাঁর লাশ উদ্ধার করে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। অভিযুক্ত এসআই ওলিয়ার ও কনস্টেবল বুলবুলকে প্রত্যাহার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মন্তব্য