kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

অলি আহমদ বললেন

দেশের সংকট উত্তরণে মুক্তিযুদ্ধের মতো ঐক্য দরকার

নিজস্ব প্রতিবেদক   

৭ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুক্তি মঞ্চের প্রধান ও এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, মুক্তি মঞ্চের অন্যতম লক্ষ্য হচ্ছে জনগণকে মুক্তি দেওয়া। জনগণকে বাঁচানোর জন্য মুক্তিযুদ্ধের সময়ে সবাই যেভাবে এগিয়ে এসেছিলেন, দেশের সংকট উত্তরণে এখন সে রকম ঐক্য দরকার।

গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘ডেঙ্গু মহামারি, ভয়াবহ বন্যা, অপর্যাপ্ত ত্রাণ ব্যবস্থা, রাজনৈতিক সংকট, নাজুক অর্থনৈতিক অবস্থাসহ বিরাজমান পরিস্থিতি : উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল আলোচনাসভায় তিনি এ কথা বলেন। প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন চৌধুরী মানিক মিয়া হলে এ অনুষ্ঠান আয়োজন করে জাতীয় মুক্তি মঞ্চ।

কর্নেল (অব.) অলি আহমদ বলেন, লুটপাটের মাধ্যমে শেয়ারবাজারের টাকা পাচার হয়ে গেছে। দেশের ব্যাংকের অবস্থা অত্যন্ত করুণ। ব্যাংকে টাকা নেই, ডেঙ্গু রোগীদের চিকিৎসা নেই, মশা মারার ওষুধ নেই। দেশে গণতন্ত্র নেই, রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশ করার অনুমতি নেই।

অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, যারা ক্ষমতায় আছে তাদের হাতে দেশের মানুষ নিরাপদ নয়। এরা মশা মারতে পারে না, মশা মারার নাটক করে বেড়াচ্ছে।

সাবেক সচিব এ এইচ এম মোফাজ্জল করীম বলেন, ‘ডেঙ্গু নিয়ে সিটি মেয়র বলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের দোষ, স্বাস্থ্যমন্ত্রী বলেন সিটি করপোরেশনের ব্যর্থতা। মাঝখান থেকে ডেঙ্গুর বিস্তারকারী এডিস মশা বিবি, চেঙ্গিস খানের মতো দুদান্ত প্রতাপে সবখানে আক্রমণটা চালিয়ে যেতে থাকলেন এবং অতি শিগগিরই তিনি রাজধানী ঢাকা শহর দখল করে ফেললেন। তারপরে তিনি তার বাহিনী নিয়ে চলে যাচ্ছেন মফস্বল শহরে। মহামান্য হাইকোর্ট নির্দেশনা দিয়েছেন সেটা উপেক্ষিত হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সেই কবে রেড অ্যালার্ট জারি করেছিল, তারও কোনো রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে আমরা শুনিনি।’

 

মন্তব্য



সাতদিনের সেরা