kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

মির্জা ফখরুলসহ বিএনপির শীর্ষ চার নেতাকে নির্দেশ আত্মসমর্পণের

নিজস্ব প্রতিবেদক   

৭ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকীর করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষস্থানীয় চার নেতাকে ছয় সপ্তাহের মধ্যে ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ সময়ের মধ্যে তাঁদের গ্রেপ্তার ও হয়রানি না করতেও নির্দেশ দিয়েছেন আদালত।

বিএনপির অন্য তিন নেতা হলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও গয়েশ্বর চন্দ্র রায়। এঁরা তিনজনই বিএনপির স্থায়ী কমিটির সদস্য।

বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এ আদেশ দেন। আদালতে তাঁদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সগির হোসেন লিওন ও মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল গোলাম মোস্তফা তারা ও মো. রেজাউল করিম।

ঢাকা মহানগর হাকিম আদালত থেকে গত সোমবার তারেক রহমান, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রেক্ষাপটে গতকাল হাইকোর্টে আত্মসমর্পণ করে বিএনপির চার নেতা জামিনের আবেদন করেন। আদালত জামিন না দিয়ে তাঁদের মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

এ বি সিদ্দিকী সোমবার ঢাকা মহানগর হাকিম আদালতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও গয়েশ্বর চন্দ্র রায়, দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়াকে মামলায় আসামি করা হয়।

 

মন্তব্য



সাতদিনের সেরা