kalerkantho

পরীক্ষা দিয়ে ফেরা হলো না ঋশিতার

সাত জেলায় সড়কে ঝরল ৯ প্রাণ
শরণখোলায় আহত নারীর মৃত্যু, বাস চলাচল বন্ধ

কালের কণ্ঠ ডেস্ক   

৭ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



ছয় বছরের শিশু ঋশিতা খাতুন পাবনার ঈশ্বরদীর কালিকাপুর আজমপুরে নানাবাড়িতে থেকে পড়াশোনা করে। গতকাল  সকালে সে স্কুলে পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিল। কালিকাপুর বাজার এলাকায় পাবনা-ঈশ্বরদীর মহাসড়ক পার হওয়ার সময় গরুবোঝাই নসিমন (শ্যালো ইঞ্জিনচালিত) তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

একই দিন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসটির দুই যাত্রী নিহত ও পাঁচজন আহত হয়েছে। আরো পাঁচ জেলায় গত সোমবার রাতে ও গতকাল সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ছয়জন। এর মধ্যে বাগেরহাটের শরণখোলায় বাসের ধাক্কায় আহত এক নারী হাসপাতালে চিকিৎসাধীন মারা যান। এ ঘটনায় গতকাল শরণখোলা-মোরেলগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছে বিক্ষুব্ধ এলাকাবাসী। প্রত্যক্ষদর্শী, হাসপাতাল ও থানা-পুলিশ সূত্রে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠোনো খবর :

ঈশ্বরদী : নিহত ঋশিতা খাতুন আজমপুর গ্রামের দিনমজুর রাশেদুল ইসলামের মেয়ে ও কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী। তার নানার নাম শামসুল।

গাইবান্ধা : গোবিন্দগঞ্জের বোয়ালিয়ার স্পেকস চক্ষু হাসপাতাল এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে গতকাল সকালে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে নিহতরা হলো কুড়িগ্রামের রাজারহাটের সাবরেজিস্ট্রার নুসরাত জাহান (৩৫) ও তাঁর গৃহকর্মী জান্নাত খাতুন (১১)।

জয়পুরহাট : সদর উপজেলার শিমুলতলীতে গতকাল দুপুরে ও কাশিয়াবাড়ী এলাকায় বিকেলে যাত্রীবাহী বাসের ধাক্কায় দুজন নিহত ও একজন আহত হন। নিহতরা হলেন সদর উপজেলার দোগাছি গ্রামের আব্দুল গফুর (৭০) ও পাঁচবিবি উপজেলার শালগ্রামের আব্দুল বারিক (৫৫)।

কুড়িগ্রাম : ভূরুঙ্গামারী উপজেলার আন্ধারীঝাড় ইউনিয়নের শিমুলতলায় গতকাল দুপুরে অটোরিকশা ও ধানবোঝাই ট্রলির সংঘর্ষে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির মৃত্যু হয়। জানা যায়, দুই গাড়ির সংঘর্ষে অটোরিকশার এক যাত্রী সড়কে ছিটকে পড়েন। অটোরিকশার পেছনে থাকা অন্য একটি ট্রলি ওই যাত্রীকে পিষ্ট করে যায়।

ফরিদপুর : গতকাল সকালে ভাঙ্গা উপজেলা সদরের খাড়াকান্দি নামক স্থানে ট্রাকের ধাক্কায় প্রাইভেট কারচালক ইসমাইল হোসেন ওরফে রনি (২৮) নিহত ও কারটির মালিক ঝালকাঠি শহরের বাসিন্দা শামীম হাওলাদার (৩৫) আহত হন। রনি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ধানিসাপা গ্রামের নুরু ইসলামের ছেলে। শামীমকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মানিকগঞ্জ : শিবালয় উপজেলার ফলসাটিয়া এলাকায় গতকাল দুপুরে ঢাকাগামী বিআরটিসির বাসচাপায় আব্দুর রাজ্জাক (৬০) নামের এক গরু ব্যবসায়ী নিহত হন। ফলসাটিয়ার মৃত আব্দুর জলিল মিয়ার ছেলে রাজ্জাক গরু কিনতে হাটে যাচ্ছিলেন।

শরণখোলায় আহত নারীর মৃত্যু : বিক্ষোভ, বাস চলাচল বন্ধ

সোমবার দুপুরে শরণখোলায় বাসের ধাক্কায় আহত নাছিমা বেগম (৪০) ওই দিন রাত ১১টার দিকে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে মারা যান। তিনি উপজেলার উত্তর কদমতলা গ্রামের সৌদি আরবপ্রবাসী শহিদুল পহলানের স্ত্রী।

নাছিমার মৃত্যুর খবরে গতকাল শরণখোলার সর্বস্তরের মানুষ বিক্ষোভে ফেটে পড়ে। তারা সকাল ১০টায় উপজেলা সদরে বিক্ষোভ মিছিল শেষে দুর্ঘটনাস্থল পাঁচরাস্তা বাদল চত্বরে প্রতিবাদ সভা করে। দুপুরের পর থেকে শরণখোলা-মোরেলগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দেয়। বাসটির চালককে গ্রেপ্তার ও সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত সড়কটিতে বাস চলতে দেওয়া হবে না বলে জানায় বিক্ষোভকারীরা।

পরিবার জানায়, সোমবার দুপুরে বাড়ি থেকে নাছিমা ও তাঁর ছেলে কলেজছাত্র নাজমুল পহলান ভ্যানযোগে উপজেলা সদর রায়েন্দা বাজারে যাচ্ছিলেন। পাঁচরাস্তা বাদল চত্বর মোড়ে একটি যাত্রীবাহী বাস ব্রেকফেল করে ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে মা-ছেলে গুরুতর আহত হন এবং ভ্যানচালক শারীরিক প্রতিবন্ধী সবুর মিয়ার (৪৫) দুটি পা ভেঙে যায়। নাজমুল খুমেক হাসপাতালের আইসিইউতে আছেন।

মন্তব্য