kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

কাজের কথা বলে দিনমজুরকে দলবদ্ধ ধর্ষণ!

পৃথক ঘটনায় পাঁচজনকে যৌন নির্যাতনের অভিযোগ

কালের কণ্ঠ ডেস্ক   

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



কাজের কথা বলে ডেকে নিয়ে ঢাকার সাভারে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত রবিবার দুপুরে পৌর এলাকার ডগরমোড়া মহল্লায় এ ঘটনা ঘটে। গতকাল সন্ধ্যায় পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে নওগাঁর মান্দায় জুয়েল রানা নামের এক ইমাম অষ্টম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীতে অন্তঃসত্ত্বা গৃহবধূকে ধর্ষণের অভিযোগে দিদার মোল্লা নামের এক ব্যক্তির নামে মামলা হয়েছে। যশোরে শাহিনুর রহমান নামের এক ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন বুদ্ধিপ্রতিবন্ধী শিশুর শ্লীলতাহানির অভিযোগে। কুড়িগ্রামের ফুলবাড়ীতে সংখ্যালঘু নারীকে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ঢাকার ধামরাইয়ে হৃদয় হোসেন নামের এক যুবকের বিরুদ্ধে মামলা হয়েছে। বিস্তারিত কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে—

সাভার : গতকাল বিকেলে পাঁচজনকে আসামি করে সাভার মডেল থানায় মামলা করেছেন ভুক্তভোগী। এরপর সন্ধ্যায় ডগরমোড়া, সিআরপি ও ব্যাংক কলোনি এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন জামালপুরের টাঙ্গালিপাড়ার মো. আরিফ (২৮), একই এলাকার আমিনুল (৩৫), গাইবান্ধার সাঘাটা থানার টইছড়া গ্রামের বাদল (২২), শিমুলবাড়ি গ্রামের আলমগীর (২২) ও কমারবাড়ি এলাকার কবির (২৬)। তাঁরা সবাই নির্মাণ শ্রমিক।

পুলিশ জানায়, গত রবিবার সকালে কাজের খোঁজে সাভার বাজার বাসস্ট্যান্ডে শ্রমিক হাটে আসেন ওই নারী। আরিফসহ পাঁচ নির্মাণ শ্রমিক ৫০০ টাকা দিনমজুরির কথা বলে ওই নারীকে ডগরমোড়া এলাকার একটি সাততলা নির্মাণাধীণ ভবনে নিয়ে যান। পরে সেখানে ওই নারীর ওপর নির্যাতন চালানো হয়। ভুক্তভোগীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।

মান্দা : অভিযুক্ত জুয়েল রানা (২০) উপজেলার কুসুম্বা ইউনিয়নের বড়বেলালদহ গ্রামের শহিদুল ইসলামের ছেলে। জুয়েল স্থানীয় একটি মসজিদের ইমাম হিসেবে দায়িত্বে আছেন।

ভুক্তভোগীর অভিযোগ অনুযায়ী, একই প্রতিষ্ঠানে লেখাপড়ার সুবাদে জুয়েল রানার সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভন দিয়ে গত রবিবার বিকেলে ওই ছাত্রীকে বুড়িদহ বাজার সংলগ্ন আফজাল হোসেন দুখুর বাড়িতে নিয়ে যান জুয়েল। এ সময় ওই বাড়িতে দুখুর ছেলে রনি ছাড়া আর কেউ ছিল না। এ সময় ওই ছাত্রীকে ধর্ষণ করেন জুয়েল।

ধামরাই : ভুক্তভোগীকে ঢাকা মেডিক্যাল ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। গতকালের এ ঘটনার পর থেকে অভিযুক্ত হৃদয় হোসেন গাঢাকা দিয়েছেন। হৃদয় ছোট কালামপুর আদর্শ গ্রামের প্রবাসী আব্দুল হালিমের ছেলে।

মুন্সীগঞ্জ : টঙ্গিবাড়ী উপজেলার হাসাইল-বানারী ইউনিয়নে অন্তঃসত্ত্বা গৃহবধূকে ধর্ষণের অভিযোগে রবিবার রাতে মামলা হয়েছে। এতে স্থানীয় দিদার মোল্লাকে আসামি করা হয়েছে। গত শুক্রবার রাত ১১টার দিকে ব্যক্তিগত কাজে ঘরের বাইরে গেলে ওই গৃহবধূকে ধর্ষণ করে দিদার মোল্লা (৩৯)।

যশোর : বুদ্ধিপ্রতিবন্ধী শিশুকে (৯) শ্লীলতাহানি করার অভিযোগে গতকাল সোমবার ভোরে যশোর রেলস্টেশন এলাকা থেকে শাহিনুর রহমান (৪৫) নামের এক ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে। এ ঘটনায় ওই শিশুর বাবা কোতোয়ালি থানায় ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা করেছেন। শাহিনুর শহরতলির শেখহাটি এলাকার মৃত মসলেম বিশ্বাসের ছেলে।

যশোর তালবাড়িয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই নজরুল ইসলাম জানান, গত রবিবার দুপুরে ওই শিশুকে ফুসলিয়ে তরফ নওয়াপাড়া এলাকার আমিনুরের কলাবাগানে নিয়ে যান শাহিনুর। সেখানে শিশুটির পোশাক খুলে ফেললে সে চিৎকার দেয়। এ সময় লোকজন ছুটে এলে শাহিনুর পালিয়ে যান।

কুড়িগ্রাম : ফুলবাড়ীতে সংখ্যালঘু নারীকে (২৮) ধর্ষণচেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার বিকেলে উপজেলার দক্ষিণ বড়ভিটা গ্রামে এ ঘটনা ঘটে। গতকাল দুপুরে গৃহবধূর স্বামী বাদী হয়ে স্থানীয় সাদ্দাম হোসেনের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা