kalerkantho

শনিবার । ৪ আশ্বিন ১৪২৭। ১৯ সেপ্টেম্বর ২০২০। ১ সফর ১৪৪২

ধানের ন্যায্য মূল্য দিতে না পেরে দুঃখিত কৃষিমন্ত্রী

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। গতকাল সোমবার দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার টেপিবাড়িতে ভূঞাপুর-তারাকান্দি সড়কের ভাঙন পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি দুঃখ প্রকাশ করেন।

এ সময় কৃষিমন্ত্রী বলেন, আগামী বছর থেকে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করবে সরকার। বন্যায় কৃষি খাতে ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতি কাটিয়ে নিতে কৃষকদের মধ্যে ডিজিটাল কৃষি উপকরণ বিতরণ করা হবে, যাতে কৃষকরা কম পরিশ্রমে অধিক ফসল ফলাতে পারেন। বন্যায় ক্ষতিগ্রস্তরা ক্ষতি পুষিয়ে না ওঠা পর্যন্ত তাদের মধ্যে ত্রাণ সহায়তা দেওয়া হবে।

গতকাল বিকেলে কৃষিমন্ত্রী গাবসারা ও নিকরাইল ইউনিয়নে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। নিকরাইল ইউনিয়নে ত্রাণ বিতরণকালে তিনি জানান, যমুনা নদীর পূর্ব পারে নিকরাইল ও গোবিন্দাসী ইউনিয়নের প্রায় দুই হাজার একর জমিতে অর্থনৈতিক জোন করা হবে। সেটা করা হলে এখানে হাজার হাজার বেকার ছেলে-মেয়ের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য তানবীর হাসান, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, টাঙ্গাইল পৌর মেয়র জামিলুর রহমান মিরন, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা