kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ভর্তির আবেদন শুরু ৮ আগস্ট পরীক্ষা ২২ সেপ্টেম্বর থেকে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির আবেদন আগামী ৮ আগস্ট শুরু হয়ে চলবে ৭ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। প্রতিবারের মতো এবারও শিফটভিত্তিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। থাকছে দ্বিতীয়বার পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ। ছয়টি অনুষদ ও তিনটি ইনস্টিটিউটের অধীনে ভর্তি পরীক্ষা আগামী ২২ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৩ অক্টোবর পর্যন্ত।

গত রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিনেট কক্ষে শিক্ষা পর্ষদের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভর্তি পরীক্ষা কমিটির সদস্যসচিব ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান জানান, ২০১৯-২০ শিক্ষাবর্ষের বিভাগভিত্তিক শিক্ষার্থী ভর্তির সংখ্যা ও ভর্তির ক্ষেত্রে ন্যূনতম যোগ্যতা বিষয়ে কমিটি সিদ্ধান্ত নিয়েছে। ভর্তীচ্ছু শিক্ষার্থীদের ৯টি ইউনিটের জন্য পৃথকভাবে ফরম পূরণ করতে হবে। ইউনিটগুলো হলো ‘এ’ ইউনিট (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ), ‘বি’ ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ), ‘সি’ ইউনিট (কলা ও মানবিক অনুষদ), ‘সি ১’ ইউনিট (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ), ‘ডি’ ইউনিট (জীববিজ্ঞান অনুষদ), ‘ই’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ), ‘এফ’ ইউনিট (আইন অনুষদ), ‘জি’ ইউনিট (ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন), ‘এইচ’ ইউনিট (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি) এবং ‘আই’ ইউনিট (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট)।

তিনি জানান, ‘এ, বি, সি, ডি এবং ই’ ইউনিটের প্রতিটি ভর্তি ফরমের জন্য নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। এ ছাড়া ‘সি ১, এফ, জি, এইচ এবং আই’ ইউনিটের প্রতিটি ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা। ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে (https://ju-admission.org/) ওয়েবসাইটে।

মন্তব্য



সাতদিনের সেরা